» সীমান্তে বিজিবির গুলিতে বাংলাদেশী যুবক নিহত!

প্রকাশিত: ৩০. জুলাই. ২০২০ | বৃহস্পতিবার


মো.আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার:

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার আলীনগর সীমান্তের মনু নদীতে নৌকা নিয়ে নিষিদ্ধ ভারতীয় নাসির বিড়ি আটকের সময় এলাকাবাসী বিজিবি’র উপর আক্রমণ চালালে বিজিবি’র গুলিতে ঘটনাস্থলেই বদরুল আলম(১৮) নামে এক যুবক নিহত হওয়ার খবর পাওয়া গেছে।


বৃহস্পতিবার (৩০ জুলাই) ভোরে কুলাউড়া উপজেলার আলীনগর সীমান্তে ঘটে নির্মম এ ঘটনা। নিহত বদরুল আলম একই উপজেলার হাজিপুর ইউনিয়নের দাউদপুর গ্রামের আত্তর আলীর ছেলে বলে জানা যায়।


বিজিবি আলীনগর ক্যাম্প কমান্ডার সুবেদার মো: আব্দুল কাদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমদানী নিষিদ্ধ ভারতীয় নাসির বিড়ি নৌকা করে মনু নদী পার করে নিয়ে যাওয়ার সময় তা আটকাতে যায় বিজিবি। বিজিবির দাবি এসময় দুই লক্ষ ভারতীয় নাসির বিড়ি উদ্ধার করা হয়।
এসময় চোরাকারবারিদের সহযোগী প্রায় ৩০ জন লোক দেশীয় অস্ত্রসহ বিজিবিকে ধাওয়া করে। ঘটনার সময় বিজিবি’র এক সদস্যকে দা দিয়ে কুপ দিতে গেলে প্রাণ রক্ষায় গুলি চালায় বিজিবি। এসময় ঘটনাস্থলেই নদীর চরে কিশোরটি মারা যায়।


কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়ারদুস হাসান বলেন, নিহত যুবক চোরাকারবারী বর্তমানে মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।


হাজীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল বাছিত বাচ্চু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিজিবির গুলিতে যে যুবক নিহত হয়েছে তার গ্রামের বাড়ি থেকে ঘটনাস্থলের দূরত্ব প্রায় পাঁচ কিলোমিটার, সেখানে এতো ভোরে ওই যুবকের কি প্রয়োজনে যাওয়া প্রশ্ন রেখে তিনি বলেন, আমি ঘটনাস্থলে যাচ্ছি তার পর বলতে পারবো ঘটনার বিস্তারিত।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৪ বার

Share Button

Calendar

August 2020
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031