» সুজন হাজং এর লেখা ৪টি গানের ভিডিও ইউটিউব চ্যানেলে

প্রকাশিত: ০৩. ফেব্রুয়ারি. ২০১৯ | রবিবার

সুজন হাজং এর লেখা ৪টি গানের ভিডিও ইউটিউব চ্যানেল এস এইচ টিভিতে প্রকাশ করা হয়েছে । ৪ টি গানে কণ্ঠ দিয়েছেন ফাহমিদা নবী , সামিনা চৌধুরী, প্রিয়াংকা গোপ এবং সুস্মিতা সাহা ।

আধুনিক গানের পাশাপাশি বেশকিছু দেশের গান লিখে যাচ্ছেন তিনি । তার লেখা গানে দেশবরেণ্য সংগীতশিল্পীসহ নতুন প্রজন্মের অনেকেই কণ্ঠ দিয়েছেন ।

‘বাংলাদেশ’ শিরোনামে ফাহমিদা নবীর গাওয়া গানটির কথা “এসো দুচোখ ভরে দেখে যাও আমার এই ধান শালিকের দেশ / পাখিদের কোলাহলে ঘুম ভেঙ্গে জেগে ওঠে যে দেশ / সেদেশ আমার বাংলাদেশ’’।

” মাগো তোমার কোলে’’ শিরোনামে সামিনা চৌধুরীর গাওয়া গানটির কথা ‘‘মাগো তোমার কোলে মাথা রেখে / আমি বাংলার আকাশ দেখি / সে আকাশ স্বপ্নের মতো / আমি সে আকাশ ছুঁতে চাই একদিন বৃষ্টির মতো’’।

‘‘বাংলা মাকে’’ শিরোনামে প্রিয়াংকা গোপের গাওয়া গানটির কথা ‘‘আমায় যদি না পাও খোঁজে, খোঁজ একুশে/ আমায় যদি না পাও খোঁজে খোঁজ, একাত্তরে’’। ‘‘বিজয়’’ শিরোনামে সুস্মিতা সাহার গাওয়া গানটির কথা ‘‘আমি বিজয় দেখেছি একাত্তরের রণাঙ্গনে/ আমি বিজয় দেখেছি নীল দরিয়ার গর্জনে’’।

গীতিকার সুজন হাজং গান প্রসঙ্গে বলেন, ‘তরুণ প্রজন্মের চোখে বিজয় মানে স্বপ্ন, বিজয় মানে নতুন অঙ্গীকারে আলোর মিছিলে সামনে এগিয়ে যাওয়া। দেশের প্রতি গভীর মমত্ববোধ, ভালবাসা এবং শ্রদ্ধা থেকেই আমি এই গানগুলো লিখেছি । নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করতে আমার লেখা এই গানগুলো সহায়ক ভূমিকা পালন করবে বলে আমি মনে করি ।’

এছাড়া গীতিকার সুজন হাজং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে সার্কভুক্ত ৬টি দেশের ৮ জন শিল্পীদের নিয়ে অ্যালবামের কাজ শুরু করেছেন।

তাছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে সুজন হাজংয়ের লেখা গানে কণ্ঠ দিয়েছেন ক্লোজআপ তারকা সংগীতশিল্পী লিজা, পুলক, কিশোর, পুতুল । গীতিকার সুজন হাজংয়ের লেখা শেখ রাসেলকে নিয়ে ৬টি গান প্রচারিত হয়েছে ।

এই সংবাদটি পড়া হয়েছে ৮৫ বার

Share Button

Calendar

February 2019
S M T W T F S
« Jan    
 12
3456789
10111213141516
17181920212223
2425262728