সুন্দরবন এলাকা বনদস্যু মুক্ত :বনমন্ত্রী

প্রকাশিত: ১:১৮ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০১৯

সুন্দরবন এলাকা বনদস্যু মুক্ত :বনমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো: শাহাব উদ্দিন বলেছেন, সুন্দরবন এলাকা বনদস্যু মুক্ত । এর পরও যারা দস্যুতা করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
শুক্রবার দুপুরে বাগেরহাটের মোংলায় সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
শাহাব উদ্দিন সুন্দরবনের হারবাড়িয়া ইকোট্যুরিজম কেন্দ্র পরিদর্শন কালে করমজল বন্য প্রাণী প্রজনন কেন্দ্র থেকে ৪টি লবণ পানি প্রজাতির কুমির সুন্দরবনের পশুর নদীতে অবমুক্ত করেন।
বন মন্ত্রী বলেন, সুন্দরবনে যারা বিষ ও ফাঁদ দিয়ে মাছ, হরিণ ও বাঘ শিকার করে তাদেরকে শুধু আইন দিয়ে দমন করা যাবে না, এজন্য সকলের সহযোগীতা প্রয়োজন। সুন্দরবনকে সুরক্ষা করতে এ এলাকাবাসী বিশেষ করে গণমাধ্যম কর্মীদের সহযোগিতা প্রয়োজন। সুন্দরবনকে বাঁচানো ও পরিবেশ বান্ধব রাখার জন্য সরকার বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছে।
আজ বিকেলে বনমন্ত্রী জলবায়ু পরিবর্তনের প্রভাবে বাগেরহাটের মোংলা উপজেলার চিলা ইউনিয়নের সিন্দুরতলা গ্রামের নদী ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন।
এসময় তিনি বলেন, সুন্দরবনসহ সন্নিহিত এলাকার নদী ভাঙ্গন ঠেকাতে ও সুন্দরবন এলাকার মানুষের জন্য সুপেয় পানির ব্যবস্থা করতে কার্যকর পদক্ষেপ নেয়া হচ্ছে।
সুন্দরবন ও বন নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনকালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, বন সচিব আব্দুল্লাহ আল মোহসীন চৌধুরী, বন বিভাগের খুলনা অঞ্চলের বন সংরক্ষক (সিএফ) মো. আমির হোসাইন চৌধুরী প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com