সুবিধাবঞ্চিত শিশুদের পাশে সাবিনা ইয়াসমিন ও ববিতা

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০১৮

সুবিধাবঞ্চিত শিশুদের পাশে সাবিনা ইয়াসমিন ও ববিতা

কিংবদন্তী কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন ও প্রখ্যাত চলচ্চিত্র অভিনেত্রী ববিতা সুবিধাবঞ্চিত শিশুদের অধিকার রক্ষা ও সার্বিক সহায়তায় তাদের অটল মনোভাব পুণর্ব্যক্ত করেছেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক শিশুকল্যাণ সংস্থা ডিসট্রেসড চিলড্রেন এন্ড ইনফ্যান্টস ইন্টারন্যাশনাল (ডিসিআই)’র উদ্যোগে এবং বাংলাদেশের রাইটস এন্ড সাইট ফর চিলড্রেন (আরএসসি)’র সহায়তায় গত শুক্রবার, ২৩ মার্চ সন্ধ্যায় রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশন মিলনায়তনে আয়োজিত “কনসার্ট ফর চিলড্রেন”অনুষ্ঠানে প্রধান অতিথিদ্বয়ের বক্তৃতায় এ অঙ্গীকার ব্যক্ত করেন তারা।

‘আমরা একত্রিতভাবে আমাদের দেশকে বদলে দিতে পারি, প্রয়োজন শুধু আমাদের সদিচ্ছা’, বলেন কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন। সংগীত পরিবেশনের সময় তিনি তার সেদিনের সকল গান সুবিধাবঞ্চিত শিশুদের জন্য উৎসর্গ করেন।

চিত্রনায়িকা ববিতা বলেন, ‘সুবিধাবঞ্চিত শিশুদের কল্যাণ ও উন্নয়নের আমি সবসময় ভেবেছি। আজ আমার আগ্রহকে বাস্তবে রূপ দিতে পেরে আমি আনন্দিত।’

কণ্ঠশিল্পী সাবিনা ইয়াসমিন ও অভিনেত্রী ববিতা এসময় শিশুকল্যাণে ডিসিআই’র ভূমিকার প্রশংসা করে বলেন, তারা উভয়েই সংস্থাটির শুভেচ্ছা দূত হিসেবে কাজ করছেন।

আয়োজক সংস্থার প্রতিষ্ঠাতা ড. এহসান হক বলেন, ‘দরিদ্র, সুবিধাবঞ্চিত শিশুদের স্বাস্থ্য, শিক্ষা, অন্ধত্ব চিকিৎসা ও এতিম শিশুদের ভাগ্য উন্নয়নে নিরলস ভাবে কাজ করছে ডিসিআই-আরএসসি। সকল শিশুর সমান শিক্ষা, স্বাস্থ্যসেবা, মানবিক অধিকার ও শিশুশ্রম মুক্ত পৃথিবীর স্বপ্ন বাস্তবায়নে আমাদের কাজে সকলকে এগিয়ে আসার আহ্বান জানাই।’

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এদিন নিজ নির্বাচনী এলাকায় সফরে থাকার কারণে অনুষ্ঠানে যোগ দিতে না পারলেও আয়োজকদের আন্তরিক শুভেচ্ছা জানান।

যুক্তরাষ্ট্রের ইয়েল ইউনিভার্সিটিতে ২০০৩ সালে প্রতিষ্ঠিত ডিসিআই’র ‘জার্নি ফর চাইল্ড রাইটস এন্ড সাইট’ কর্মসূচির আওতায় সুবিধাবঞ্চিত শিশুদের সাহায্যার্থে আয়োজিত এ সংগীতানুষ্ঠানে সাবিনা ইয়াসমিনের পাশাপাশি ডিসিআই সান চাইল্ড মিউজিক গ্রুপ, বেনুকা ললিতকলা একাডেমি সংগীত ও নৃত্য পরিবেশন করে।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  

http://jugapath.com