শিরোনামঃ-


» সেলফোনের মাধ্যমে এখন পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন সেবা নেওয়া যাবে

প্রকাশিত: ১৫. মে. ২০১৯ | বুধবার

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, সেল ফোনের মাধ্যমে এখন সেবা গ্রহীতারা সার্টিফিকেট সত্যায়িতসহ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিভিন্ন ধরনের সেবা নিতে পারবেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন ও ইচ্ছা থাকার কারণে ডিজিটাল বাংলদেশ প্রতিষ্ঠার পাশাপাশি এ ধরনের সেবা পাওয়া সম্ভব হচ্ছে। আজ ঢাকায় কৃষিবিদ ইনস্টিটিউশনে ডিজিটাল জন্ম ও মৃত্যু নিবন্ধন বিষয়ক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ড. মোমেন বলেন, ২০০৯ সালে প্রধানমন্ত্রী স্বপ্ন দেখেছিলেন ডিজিটাল বাংলাদেশের। আমাদের দেশ খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হবে। তখন অনেকে অসম্ভব ভাবলেও আজকে তা অর্জনের পথে। সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বলেছেন, তোমরা যদি ডিজিটাল দেখতে চাও বাংলাদেশে যাও। এগুলো আমাদের গর্ব।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘সিভিল রেজিস্টেশন এন্ড ভাইটাল স্টাটিস্টিকস (সিআরভিএস) বাস্তবায়নের ক্ষেত্রে আমাদের বাধ্যবাধকতা আছে। ২০১৫ থেকে ২০২৪ সালের মধ্যে শতকরা ১০০ ভাগ নিবন্ধন করার জন্য আমরা জাতিসংঘের কাছে অঙ্গীকারাবদ্ধ। এ সময়ের আগেই আমরা এ লক্ষ্য অর্জন করব বলে আমি বিশ্বাস করি।’
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন প্রধানমন্ত্রীর সাবেক উপদেষ্টা ও কমিউনিটি ক্লিনিক হেলথ সাপোর্ট ট্রাস্টি বোর্ডের প্রেসিডেন্ট অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক নিলুফার আহমেদ, ব্যানবেইসের মহাপরিচালক মো: ফসিউল্লাহ, জন্ম নিবন্ধন কার্যালয়ের রেজিস্টার জেনারেল মানিক লাল বনিক, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল হক এবং এথিক্স এডভান্স টেকনোলজি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ মুবিন খান।

এই সংবাদটি পড়া হয়েছে ৮১ বার

Share Button

Calendar

August 2019
S M T W T F S
« Jul    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031