» সোমবার থেকে অফিস খুলছে

প্রকাশিত: ০৩. আগস্ট. ২০২০ | সোমবার

সোমবার থেকে অফিস খুলছে । সংক্রমণ পরিস্থিতিতে কোরবানির ঈদের আগে যেভাবে অফিস চলেছে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সেভাবেই সবকিছু চলতে থাকবে বলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন।

রোববার রাতে তিনি বলেন, সোমবার থেকে অফিস খুলবে, পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে এভাবেই অফিস চলবে।

গত ১ জুলাই থেকে যেভাবে অফিস চলছে সরকার তাকে আর সীমিত পরিসরে’ বলছে না জানিয়ে ফরহাদ বলেন, ঈদের আগে অফিস যেভাবে চলছিল, সেভাবেই চলবে।

১ জুলাই থেকে ৩ অগাস্ট পর্যন্ত কীভাবে সরকারের বিভিন্ন কর্মকাণ্ড পরিচালিত হবে সে বিষয়ে বিধিনিষেধ দিয়ে গত ৩০ জুন আদেশ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে চলা টানা ৬৬ দিনের লকডাউন ওঠার পর গত ৩০ মে থেকে সীমিত পরিসরে অফিস চালুর পর বিধি-নিষেধগুলো ক্রমান্বয়ে শিথিল করছে সরকার।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ বলেন, সকলেই যেন কর্মহীন হয়ে না পড়েন এবং আর্থ-সামজিক অবস্থা ঠিক রাখার জন্য স্বাস্থ্যবিধি মেনে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু রাখতে হবে। দেশ যাতে স্বাভাবিকভাবে থাকে স্বাস্থবিধি মেনে সতর্কতার সঙ্গে আমাদের কাজ করতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণ কমার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, মানুষ আগের থেকে অনেক বেশি সচেতন হয়েছে। বাইরের ভিড় কিন্তু কমেনি, মানুষ যে কম বের হচ্ছে তাও নয়।

মানুষ স্বাভাবিক জীবনযাপনে ফিরে আসছে। বন্যা না থাকলে আরও স্বাভাবিক অবস্থা ফিরত। একটা নরমাল সিচুয়েশন এসে গেছে।

এই অবস্থায় অবশ্যই অত্যন্ত সতর্কতার সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে আমাদের কাজ করে যেতে হবে, আমরা সব কাজই করে যেতে চাই।

৩ অগাস্ট পর্যন্ত সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দোকানপাট ও শপিংমল খোলা রাখা যাবে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত এভাবেই তা চলতে থাকবে। গণপরিবহনসহ সব ধরণের যান স্বাস্থ্য সেবা বিভাগ জারিকৃত স্বাস্থ্য বিধি মেনে চলাচল করবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, সোমবার থেকে অফিস খুললেও আগের মতই ঝুঁকিপূর্ণ, অসুস্থ এবং সন্তান সম্ভাবা নারীদের কর্মস্থলে উপস্থিত হওয়া থেকে বিরত থাকতে বলা হয়েছে। একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মকর্তা-কর্মচারী অফিসে উপস্থিত থাকবেন না।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে চলা টানা ৬৬ দিনের লকডাউন ওঠার পর গত ৩০ মে থেকে সীমিত পরিসরে অফিস চলছে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি আগামী ৩১ অগাস্ট পর্যন্ত বাড়ানো হয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ৯৬ বার

Share Button

Calendar

September 2020
S M T W T F S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930