» ১৪ দলের পক্ষ থেকে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে বলে জানালেন নাসিম

প্রকাশিত: ২৩. মার্চ. ২০১৯ | শনিবার

আওয়ামী লীগের সভাপিতমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম জানিয়েছেন, মহাসড়কে নৈরাজ্য, মাদক, নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে কেন্দ্রীয় ১৪ দলের পক্ষ থেকে সামাজিক আন্দোলন গড়ে তোলা হবে ।
শনিবার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটর সভাপতি মোহাম্মদ নাসিম বলেছেন, ‘সড়কে নৈরাজ্য, নানা ক্ষেত্রে প্রশাসনের শিথিলতা, নারী শিশু নির্যাতের বিরুদ্ধে ১৪ দল এখন থেকে সামাজিক আন্দোলন শুরু করবে।’
তিনি বলেন, ‘সড়কে একের পর এক মানুষ নিহত হচ্ছে। ক্যাবিনেটে সিদ্ধান্ত হয়েছে, আমি যখন মন্ত্রী ছিলাম তখন কাজ করেছি, প্রধানমন্ত্রীও নির্দেশ দিয়েছেন, পার্লামেন্টে আলোচনা হয়েছে। কয়েকটি বিষয়ে সিদ্ধান্ত হয়েছিল। সেগুলো বাস্তবায়ন করতে হবে।’
নাসিম বলেন, ‘প্রশাসনকে বলা হয়েছে, সড়ক পরিবহন সেক্টরকে বলা হয়েছে, এমনকি পুলিশসহ সব আইন-শৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছিল সেগুলো বাস্তবায়ন করতে। তাহলে কেন সেগুলো বাস্তবায়ন হচ্ছে না?’
তিনি বলেন, ‘এসব ক্ষমতাধর ব্যক্তি কারা? তারা পরিবহন সেক্টরে, হয়তো শ্রমিক নেতা অথবা বাস মালিক অথবা প্রশাসনের লোক। কেন এগুলো বাস্তবায়ন হয় না? বাস্তবায়ন হবে না, একটা করে জীবন যাবে রাস্তায় আর সরকার দায়ী হবে? এটা কথা হলো? একটা জীবনের দাম কি ১০ লাখ টাকা? একটা জীবন কি অর্থের বিনিময়ে বিক্রি হয়ে যাবে?
বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদের সদস্য এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন ও মোজাফফর হোসেন পল্টু, আওয়ামী লীগ নেতা এম এ করিম প্রমুখ বক্তব্য রাখেন।
আওয়ামী লীগের এ নেতা বলেন, কিছু দায়িত্বহীন পথচারী আছেন, যারা ট্রাফিক আইন মানেন না। পুলিশ কমিশনার বলেছেন, আমরা কঠোর হব। কঠোর হন নাই কেন এখনও? কবে আর কঠোর হবেন আপনারা?
মোহাম্মদ নাসিম বলেন, উপজেলা নির্বাচন হচ্ছে, আমি নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই। প্রশাসনকে দিয়ে একটি সুষ্ঠু নির্বাচনের চেষ্টা করে যাচ্ছে তারা।

এই সংবাদটি পড়া হয়েছে ১৮৯ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930