» ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৬৪১ আক্রান্ত

প্রকাশিত: ৩০. এপ্রিল. ২০২০ | বৃহস্পতিবার

২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৬৪১ আক্রান্ত হয়েছেন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭ হাজার ৬৬৭ জন।

বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের মৃত্যুর মধ্য দিয়ে মৃতের সংখ্যা বেড়ে ১৬৮ জন হয়েছে।

গত এক দিনে হাসপাতালে থাকা আরও ১০ জন জন সুস্থ হয়ে ওঠায় এ পর্যন্ত মোট ১৬০ জন সুস্থ হয়ে উঠেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে যুক্ত হয়ে অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক নাসিমা সুলতানা বৃহস্পতিবার দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য তুলে ধরেন।

তিনি জানান, গত একদিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে তিন জন পুরুষ, দুই জন নারী। তাদের মধ্যে দুজনের বয়স ৬০ বছরের বেশি, তিন জনের বয়স ৪০ থেকে ৫০ বছরের মধ্যে।

অধ্যাপক নাসিমা সুলতানা জানান, সরকারি-বেসরকারি মিলিয়ে মোট ২৯টি ল্যাবে এখন করোনাভাইরাস পরীক্ষা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় এসব ল্যাবে ৪ হাজার ৯৬৫টি নমুনা পরীক্ষা হয়েছে।

রাজধানীর কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, সংক্রামক ব্যাধি হাসপাতাল, শহীদ সোহরওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, ঢাকা মহানগর হাসপাতাল, রেলওয়ে হাসপাতাল এবং বেসরকারি রিজেন্ট হাসপাতালের উত্তরা ও মিরপুর শাখা, রাজারবাগ পুলিশ হাসপাতাল, মিরপুরের লালকুটি হাসপাতাল ও নারায়ণগঞ্জের সাজেদা ফাউন্ডেশন হাসপাতালকে কোভিড-১৯ চিকিৎসার জন্য নির্ধারণ করে দেওয়া হয়েছে।

“শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে কোনো রোগী ভর্তি না হলেও তারা প্রস্তুতি গ্রহণ করছেন রোগী ভর্তি করার জন্য।”

বাকি হাসপাতালগুলোতে গত ২৪ ঘণ্টায় ৯৫ জন রোগী ভর্তি হয়েছেন। এ পর্যন্ত ৯৫৬ জন রোগী এসব হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালগুলোতে চিকিৎসা পেয়েছেন ১ হাজার ৭৩১ জন রোগী।

বুলেটিনে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় মোট ১৩৮ জনকে আইসোলেশনে আনা হয়েছে; এ পর্যন্ত আইসোলেশনে রয়েছেন ১ হাজার ৪২০ জন রোগী। আর হোম ও প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন ৭১ হাজার ৪৮২জন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪২ বার

Share Button

Calendar

July 2020
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031