শিরোনামঃ-


» ২ মার্চ ঢাকায় শুরু হবে দ্বাদশ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব

প্রকাশিত: ০১. মার্চ. ২০১৯ | শুক্রবার

২ মার্চ ঢাকায় শুরু হবে দ্বাদশ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব। চিলড্রেনস ফিল্ম সোসাইটির উদ্যোগে আয়োজিত এই উৎসব চলবে ৮ মার্চ পর্যন্ত।
এবারের আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবে বাংলাদেশসহ ৩২টি দেশ অংশ নেবে। এ সব দেশের মোট ১৭৯টি শিশু চলচ্চিত্র প্রদর্শিত হবে। ২ মার্চ বিকেল চারটায় উৎসবের মূল ভেনু শাহবাগে গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে উৎসব উদ্বোধন করবেন জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান। প্রধান অতিথি থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
চিলড্রেসন ফিল্ম সোসাইটির সাধারন সম্পাদক মুনিরা মোরশেদ এ সব তথ্য জানান।
তিনি জানান, উৎসব উপলক্ষে উৎসব পরিচালক নির্বাচিত হয়েছেন আবির ফেরদৌস। সোসাইটির প্রতিষ্ঠাতা চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম, কথাশিল্পী জাফর ইকবালকে উৎসব পরিচালনা কমিটির সদস্য করা হয়েছে।
এবারের উৎসবে কয়েকটি দেশ থেকে শিশু চলচ্চিত্র নির্মাতারা তাদের ছবি নিয়ে যোগ দিচ্ছেন বলে মুনিরা মোরশেদ জানান। প্রতিদিন সকাল ১১ টা, দুপুর ২টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৬টায় দুটি করে ছবি প্রদর্শিত হবে। ছবি প্রদর্শিত হবে শওকত ওসমান মিলনায়তন, জাতীয় জাদুঘরে কবি সুফিয়া কামাল মিলনায়তন, ফুলার রোডে ব্রিটিশ কাউন্সিল মিললনায়তন ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে।
উদ্যোক্তরা জানান, এবারের উৎসেব বাংলাদেশি শিশু চলচ্চিত্রের জন্য আকর্ষনীয় একটি বিভাগ থাকছে, তা হলো বাংলাদেশে নির্মিত চলচ্চিত্র নিয়ে প্রতিযোগিতা। এই বিভাগের জন্য ৬৮টি ছবি জমা পড়েছিল। যার মধ্য থেকে ২৫টি ছবি প্রতিযোগিতামূলক প্রদর্শনের জন্য নির্বাচন করা হয়েছে। এ বিভাগে ৫টি ছবিকে পুরস্কৃত করা হবে। এ ছাড়া উৎসবে পাঁচদিন চলচ্চিত্র বিষয়ে কর্মশালা থাকবে। দেশের স্বনামধন্য চলচ্চিত্র পরিচালকরা এই কর্মশালা পরিচালনা করবেন।
উৎসবে প্রদর্শিত সবগুলো ছবি শিশু-কিশোর ও অভিবাবকদের জন্য উন্মুক্ত। বিনা টিকিটে দর্শকরা উপভোগ করতে পারবেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৫৩ বার

Share Button

Calendar

November 2020
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930