শিরোনামঃ-


» ৩১ জানুয়ারি শ্রীমঙ্গলে সরস্বতী দেবীর প্রতিমা শোভাযাত্রা

প্রকাশিত: ২১. জানুয়ারি. ২০২০ | মঙ্গলবার


পংকজ কুমার নাগ শ্রীমঙ্গল প্রতিনিধি: সারা দেশের মত শ্রীমঙ্গলেও আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে বিদ্যাদেবী শ্রীশ্রী সরস্বতী পূজো । উপজেলার প্রায় সকল কলেজ এবং বিদ্যালয়সহ শহরতলি ও শ্রীমঙ্গল শহরের অনেক স্থায়ী ও অস্থায়ী মন্দিরে আয়োজন হতে যাচ্ছে এ পূজো । পূজোকে সুন্দর ও সার্থক করার লক্ষ্যে একদল উদ্যোমী পরিশ্রম করে চলেছে নিরলস । 
এ উপলক্ষে গত ১৯ জানুয়ারি বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা ও পৌর শাখার এক জরুরী নীতিনির্ধারণী বৈঠক অনুষ্ঠিত হয় । বৈঠকে পৌর পূজা উদযাপন পরিষদ এর সভাপতি সনজয় রায় রাজুর এক প্রস্তাবের প্রেক্ষিতে, সরস্বতী পূজার মঙ্গল শোভাযাত্রা আগামী ৩১ জানুয়ারী অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত গ্রহন করা হয় । পৌর শাখার সভাপতি , উপজেলা পূজা উদযাপন পরিষদ এর সকল নীতিনির্ধারকদেরকে গৃহীত এ সিদ্ধান্তের জন্য ধন্যবাদ জানান । সরস্বতী পূজা ও শোভাযাত্রা সুন্দর, সুশৃঙ্খল ও সুষ্ঠুভাবে সম্পন্ন করার আশাবাদ ব্যক্ত করে স্থানীয় প্রশাসন সহ সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করেন । 
পৌর শাখার সভাপতি আরও জানান, সরস্বতী পূজার মঙ্গল শোভাযাত্রা আগামী ৩১ জানুয়ারী শুক্রবার দুপুর ২.৩০ মিনিটে মৌলভীবাজার রোডস্থ শ্রীশ্রী সার্বজনীন দূর্গাবাড়ির সম্মুখ হতে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে স্ব স্ব মন্দিরে ফিরে যাবে । শোভাযাত্রার অগ্রভাগে ক্রমানুসারে শ্রীমঙ্গল সরকারি কলেজ, ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও উদয়ন বালিকা উচ্চবিদ্যালয় এবং তারপর আগমনের ক্রমানুসারে প্রতিমাবাহী সকল গাড়ি শোভাযাত্রায় অংশগ্রহণ করবে । 
যথাসময়ে, যথাস্থানে উপস্থিত হয়ে শোভাযাত্রাকে সুন্দর, সুশৃঙ্খল ও বর্নিল করার জন্য পূজারী সকল সংগঠনকে অনুরোধ জানানো হয়েছে । পূজা পূর্ববর্তী সময়ে মাইকিংয়ের মাধ্যমে সকল পূজা-মন্ডপগুলোতে নির্দেশনাবলি জানিয়ে দেওয়া হবে বলে জানান বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি শ্রী স্বপন রায় ।

এই সংবাদটি পড়া হয়েছে ৫০৪ বার

Share Button