» ৩ দফা দাবিতে বিআরডিবি কর্মচারীদের অবস্থান কর্মসূচি

প্রকাশিত: ১১. সেপ্টেম্বর. ২০১৯ | বুধবার

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) কর্মীরা চাকরি স্থায়ী করণসহ তিন দফা দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন। রাজধানীর কারওয়ান বাজারের বিআরডিবির কার্যালয়ের সামনে এই অবস্থান কর্মসূচি টানা ১০ দিন ধরে চলছে ।

মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজারে বিআরডিবি ভবনের সামনে গিয়ে দেখা যায়, কর্মসূচি পালনকারীরা কর্তৃপক্ষকে দাবি মেনে নেয়ার আহ্বান জানাচ্ছেন। তারা বলছেন, এখন বিআরডিবি পরিচালকের আশার বাণী শোনার জন্য অপেক্ষা করছেন। সংশ্লিষ্টরা তাদের যৌক্তিক দাবি মেনে নেয়ার আশা দিলেই তারা অবস্থান তুলে নেবেন। চাকরি স্থায়ীকরণ, স্থায়ীকরণের পূর্ব পর্যন্ত শতভাগ বেতন-ভাতার ব্যবস্থা, দারিদ্র বিমোচনে বিআরডিবির কার্যক্রমকে আরো সম্প্রসারিত করার জন্য বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর ঘোষণা করতে হবে।

আন্দোলনকারীরা জানান, বিভিন্ন প্রকল্পভুক্ত কর্মকর্তা-কর্মচারীবৃন্দ বেতন-ভাতা বিহীন চাকরির অনিশ্চয়তা নিয়ে অনেক বছর ধরে দারিদ্রতা বিমোচনে কাজ করে যাচ্ছেন। কিন্তু ১৫ থেকে ২০ বছর এমনকি আরো বেশি সময় ধরে কাজ করার পরেও কর্তৃপক্ষ তাদের চাকরি স্থায়ী করেনি। বর্তমানে প্রকল্প বা কর্মসূচির নামে বিআরডিবি বিভিন্ন কাজ করিয়ে নিচ্ছে। কিন্তু কর্মকর্তা-কর্মচারীদের বেতন ভাতা ও চাকরির কোন নিশ্চয়তা দিচ্ছে না কর্তৃপক্ষ।

প্রকল্পভুক্ত কর্মকর্তা-কর্মচারী ঐক্য পরিষদের আহ্বায়ক মো. আব্দুল ওয়াহেদ বলেন, বিআরডিবি কর্তৃক বাস্তবায়িত ১৫টি প্রকল্প বা কর্মসূচির জনবলের ১০০ ভাগ বেতন এবং চাকুরী রাজস্ব বাজেটে হস্তান্তর-আত্মীকরণসহ বিআরডিবিকে ‘বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর’ এ রূপান্তরের দাবিতে লাগাতর অবস্থান কর্মসূচি করছেন তারা। সারাদেশ থেকে বিআরডিবি’র প্রায় ৬ হাজার কর্মী এ দাবিতে আন্দোলন করতে ঢাকায় এসেছেন। তাদের দাবি মানা না হলে তারা ফিরে যাবেন না।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯৯ বার

Share Button

Calendar

February 2020
S M T W T F S
« Jan    
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829