» ৪ অক্টোবর থেকে জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে

প্রকাশিত: ০১. অক্টোবর. ২০২০ | বৃহস্পতিবার

জাতীয় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন-২০২০ আগামী ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হবে। ওই সময়ে করোনা ভাইরাস কোভিড-১৯ এর জন্য স্বাস্থ্য বিধি মেনে ভিটামিন ‘এ’ ক্যাপসুল ৫ বছরের নীচে শিশুদের খাওয়ানো হবে।

বৃহস্পতিবার ১ অক্টোবর দূপুরে সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনে সাংবাদিকদের নিয়ে এক ওরিয়েন্টেশন সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি ছিলেন সিভিল সার্জন ডাঃ তউহীদ আহমদ। সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মোঃ নাসিরের সঞ্চলনায়, ভিটামিন এক্যাপসুলের প্রয়োজনীয়তা নিয়ে প্রামাণ্যচিত্রভিত্তিক আলোচনা করেন সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার (এমওডিসি) ডাঃ ইকবাল হাসান।

ওরিয়েন্টেশন সভায় জানানো হয়, মৌলভীবাজার জেলায় করোনা কালে স্বাস্থ্য বিধি মেনে শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য এ বছর ২ সপ্তাহ ব্যাপী ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন কার্যক্রম চলবে।
আগামী ৪ থেকে ১৭ অক্টোবর পর্যন্ত ৬ থেকে ১১ মাসের ২৫ হাজার ৮‘শ ২ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লক্ষ ১৪ হাজার ৬ শত ৬৬ জন শিশু সহ মোট ২ লক্ষ ৪০ হাজার ৪শ ৬৮ জন শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে।

পরে উন্মুক্ত আলোচনায় অংশ নেন সিনিয়র সাংবাদিক বাংলার দিন সম্পাদক বকসী ইকবাল আহমদ, প্রথম আলো প্রতিনিধি আকমল হোসেন নিপু, এনটিভির স্টাফ করেসপনডেন্ট এস এম উমেদ আলী, দেশ টিভি প্রতিনিধি সালেহ এলাহী কুটি, ডিভিসি প্রতিনিধি পান্না দত্ত সহ জেলার প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেলার ৭টি উপজেলার ৬৭টি ইউনিয়ন ও পৌরসভাসহ মোট ২১০টি ওয়ার্ডে এই কর্মসূচী পালিত হবে। সুপারভাইজার থাকবে ২৪৪ জন, সেচ্ছাসেবক থাকবে ৩৩৯০ জন, স্বাস্থ্য সহকারী ২৪৫ জন, পরিবার কল্যাণ সহকারী ২৪২ জন ও টিকাদান কর্মী (পৗরসভা) ৯ জন।

এই সংবাদটি পড়া হয়েছে ৭৬ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031