» ৬টি দপ্তরের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে পরিবেশ মন্ত্রণালয়

প্রকাশিত: ৩১. জুলাই. ২০২০ | শুক্রবার

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় এবং এর আওতাধীন ৬টি দপ্তর/সংস্থার মধ্যে ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (APA) বৃহস্পতিবার (৩০ জুলাই) বাংলাদেশ সচিবালয়স্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাক্ষরিত হয়েছে। পরিবেশ অধিদপ্তর, বন অধিদপ্তর, বাংলাদেশ বন গবেষণা ইন্সটিটিউট, বাংলাদেশ বন শিল্প উন্নয়ন কর্পোরেশন, বাংলাদেশ ন্যাশনাল হারবেরিয়াম ও বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের প্রধানগণ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান এনডিসির সাথে ২০২০-২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (APA) স্বাক্ষর করেন।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল আহসান এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার এমপি। অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) ড. মোঃ বিল্লাল হোসেন, অতিরিক্ত সচিব(উন্নয়ন) আহমদ শামীম আল রাজী, অতিরিক্ত সচিব (জলবায়ু পরিবর্তন) মোঃ মিজানুল হক চৌধুরী এবং দপ্তর /সংস্থাসমুহের প্রধানগণ এসময় উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ মন্ত্রী বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে সরকারি কাজে গতিশীলতা আনয়ন করতে হবে। বর্তমান গণতান্ত্রিক সরকারের নির্বাচনী ইশতেহার, এসডিজি, ডেল্টা প্লান এবং ‘রূপকল্প-২০৪১’ সহ সকল পরিকল্পনা যথাযথ বাস্তবায়নে দৃঢপ্রতিজ্ঞ হয়ে কাজ করতে হবে।

বনমন্ত্রী বলেন, মন্ত্রণালয়ের প্রতিশ্রুতি বাস্তবায়নে কালবিলম্ব না করে রোডম্যাপ অনুসরণে কাজ করতে হবে। মন্ত্রী তাঁর মন্ত্রণালয়ের অধীন দপ্তর /সংস্থাসমুহের প্রধানদের নিজ নিজ দাপ্তরিক কাজ সর্বোচ্চ আন্তরিকতা ও নিষ্ঠার সাথে সম্পাদনের আহবান জানান। সুন্দরবন সুরক্ষা ও বর্জ্য ব্যবস্থাপনাসহ পরিবেশ, বন ও বন্যপ্রাণী সংরক্ষণে সময়োপযোগী ও জনস্বার্থ সংশ্লিষ্ট প্রকল্প ও পরিকল্পনা প্রণয়নের জন্য মন্ত্রী সংশ্লিষ্টদের বিশেষ নির্দেশনা প্রদান করেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১২৭ বার

Share Button

Calendar

October 2020
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031