অধ্যাপক মমতাজ বেগমের মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

প্রকাশিত: ১২:১৮ পূর্বাহ্ণ, মে ১৮, ২০২০

অধ্যাপক মমতাজ বেগমের মৃত্যুতে পরিবেশমন্ত্রীর শোক

জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মমতাজ বেগমের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এমপি।

মন্ত্রী আজ এক শোকবার্তায় মরহুমার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় পরিবেশ মন্ত্রী জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঘনিষ্ঠ সহচর ও জাতীয় পরিষদ সদস্য (এমএনএ) অধ্যাপক মমতাজ বেগম কেবল একজন সফল রাজনীতিবিদই ছিলেন না, ছিলেন সফল সংগঠক ও আলোকিত মানুষ। মমতাজ বেগম ভাষা আন্দোলন, ছয় দফা আন্দোলন এবং ১৯৬৯ সালের গণ অভ্যুত্থানসহ মহান মুক্তিযুদ্ধের প্রস্তুতিপর্বে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে বাঙালি জাতির স্বাধীনতা অর্জনে অসামান্য অবদান রেখেছেন এই বীর নারী। বাংলাদেশ স্বাধীনতা অর্জনের পরেও তাঁর সংগ্রাম থেমে থাকেনি। তিনি আজীবন নির্যাতিত, নিপীড়িত মানুষের পাশে থেকে সেবা করে গেছেন। সমাজে নারী অধিকার প্রতিষ্ঠায় বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মমতাজ বেগম এর অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে।

উল্লেখ্য, ১৯৭০-এর নির্বাচনে বিজয়ী জাতীয় পরিষদের সাত জন নারী প্রতিনিধির অন্যতম অধ্যাপক মমতাজ বেগম (৭৪) শনিবার দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডির ভূতের গলিস্থ নিজ বাসায় মৃত্যু্ববরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বেশ কিছুদিন ধরে নানা ধরনের শারীরিক জটিলতায় ভুগছিলেন। মৃত্যুকালে তিনি স্বামী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930