এখনো জিয়া পরিবার ষড়যন্ত্রে লিপ্ত ঃ তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১২:৩৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৬, ২০১৮

এখনো জিয়া পরিবার ষড়যন্ত্রে লিপ্ত ঃ তথ্যমন্ত্রী

 

একুশে গ্রন্থমেলায় আওয়ামী যুবলীগ প্রকাশিত ‘জিয়া পরিবারের দুর্নীতি: কিছু খন্ড চিত্র’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

যুবলীগের স্টল যুবজাগরণ মঞ্চে এসময় যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক হারুনুর রশীদসহ দলীয় নেতা-কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘জিয়াউর রহমান বাংলাদেশের রাজনীতিতে রাজাকার-যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধুর খুনিদের পুনর্বাসন করেছেন। আর বেগম জিয়া ও তাদের পুত্ররা জঙ্গি-জামাত-রাজাকারদের সাথে নিয়ে দুর্নীতি ও বিদেশে অর্থপাচার করেছেন। এখনো তারা দেশকে বিপদের দিকে ঠেলে দেবার ষড়যন্ত্রে লিপ্ত। তাই তাদের মুখোশ উন্মোচনের কোনো বিকল্প নেই। এ গ্রন্থটি সেক্ষেত্রে বড় ভূমিকা রাখবে।’

দেশজ সংস্কৃতির বিকাশে ব্রতী হতে এফএম মালিকদের আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী

ভাষাবিকৃতি পরিহার ও দেশপ্রেম বুকে নিয়ে দেশজ সংস্কৃতির লালন ও বিকাশে ব্রতী হতে এফএম বেতার মালিকদের আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সোমবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এফএম বেতার মালিক ও প্রতিনিধিদের সাথে বৈঠকে সভাপতির বক্তৃতায় তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘বাঙালিয়ানা চর্চা করুন, জগাখিচুড়ি ভাষা বা বাংলিশ বর্জন করুন, দেশজ সংস্কৃতির লালন ও বিকাশে ভূমিকা রাখুন। বাংলার সাথে বিদেশি ভাষার মিশ্রণ ও বিকৃতি যাতে গণমাধ্যমে পরিবেশিত না হয়, সেবিষয়ে আদালতের নির্দেশ পূর্ণভাবে পালিত হতে হবে।’

‘দেশের বেতার দেশপ্রেম বুকে নিয়ে দায়িত্বশীলতার সাথে সম্প্রচারিত হবে’ উল্লেখ করে ইনুু বলেন, ‘সংবিধানের চার মূলনীতি, জাতির পিতার স¦াধীনতার ঘোষণা, ত্রিশ লক্ষ শহীদ, একাত্তরের গণহত্যার মতো মীমাংসিত বিষয়কে বিতর্কিত করবেন না।’

মন্ত্রী বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে দেশের বুক থেকে ইতিহাসের জঞ্জাল পরিস্কার করে গণতন্ত্রে উত্তরণের পথে গণমাধ্যম দেশের সাথে থাকবে। মনে রাখতে হবে, মুক্তিযোদ্ধা ও রাজাকারকে এবং শান্তিরক্ষাকারী ও অশান্তি সৃষ্টিকারীকে একপাল্লায় মাপা যায়না।’

তথ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো: নাসির উদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো: মোশাররফ হোসেন, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীল, এশিয়ান রেডিও’র চেয়ারম্যান হারুনুর রশীদ, ধানসিঁড়ি কমিউনিকেশন্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শমী কায়সারসহ সম্প্রচাররত ২১টি এফএম বেতারের প্রতিনিধিবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।

এফএম বেতারের প্রতিনিধিবৃন্দ উত্থাপিত ‘বিটিআরসি’র একতরফা ফি নির্ধারণ’ ও মোবাইল কোম্পানীগুলোর ‘শ্রুতিধর্মী অ্যাপসে’র বিষয়ে তাদের আপত্তিসমূহ পরীক্ষা-নিরীক্ষার আশ্বাস দেন তথ্যমন্ত্রী।

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31