এরশাদ এখনো শংকামুক্ত নন

প্রকাশিত: ৫:১১ অপরাহ্ণ, জুলাই ৫, ২০১৯

এরশাদ  এখনো শংকামুক্ত নন

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ এখনো শংকামুক্ত নন । রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) লাইফ সাপোর্টে আছেন তিনি । তার ভাই ও দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের

শুক্রবার দুপুরে রাজধানীর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সাংবাদিকদের জানান , সার্বিকভাবে এরশাদের অবস্থা আশঙ্কাজনক।

বিরোধী দলীয় নেতা এরশাদের সুস্থতা কামনায় দুপুরে জুমার নামাজের পর মসজিদসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে দোয়া ও বিশেষ প্রার্থনার আয়োজন করে জাতীয় পার্টি।

হাসপাতালে এরশাদকে দেখে আসার কথা জানিয়ে জি এম কাদের বলেন, গতকালের চেয়ে আজকে তাকে একটু ভালো দেখা গেছে। তবে মনে রাখতে হবে, তার শ্বাস প্রশ্বাসসহ সবকিছু চলছে কৃত্রিমভাবে।

মাইডোলিসপ্লাস্টিক সিনড্রোমে আক্রান্ত ৯০ বছর বয়সী হুসেইন মুহম্মদ এরশাদকে গত ২২ জুন সকালে গুরুতর অসুস্থ অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। তারপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার ফুসফুস ও কিডনিতে সংক্রমণ ধরা পড়ে।
লাইফ সাপোর্টে থাকা অবস্থাতেই শুক্রবার ভোরে এরশাদের ডায়ালাইসিস শুরু হয়। তার জন্য ‘বি পজেটিভ’ রক্ত প্রয়োজন জানিয়ে সকালে নেতাকর্মীদের রক্তা দেওয়ার আহ্বান জানায় জাতীয় পার্টি।

জি এম কাদের জানান, এরশাদের শরীরে জমে থাকা প্রায় ২ লিটার পানি বের করা হয়েছে। গত আট ঘণ্টায় ৮ ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। গত ১০ দিনে ২৮ ব্যাগ রক্ত দেওয়া হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় এরশাদের আরেক দফা ডায়ালাইসিস করা হতে পারে বলে জানান তিনি।

উন্নত চিকিৎসার জন্য জাতীয় পার্টি এরশাদকে সিঙ্গাপুরে নিয়ে যেতে চাইলেও সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের চিকিৎসকরা তাতে সায় দেননি।

বৃহস্পতিবার এরশাদের শারীরিক পরীক্ষার প্রতিবেদন ওই হাসপাতালে পাঠানো হলে রাতে চিকিৎসকরা জানান, লাইফ সাপোর্টে থাকা এরশাদকে সিঙ্গাপুরে নিয়ে যাওয়া হবে ‘বিপজ্জনক।’

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31