তৃণমূলের দোরগোড়ায় স্বাধীনতার সুফল পৌঁছে দিতে হবে ঃ রাষ্ট্রপতি

প্রকাশিত: ১:৪৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

তৃণমূলের  দোরগোড়ায় স্বাধীনতার সুফল পৌঁছে দিতে হবে ঃ রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেন, দেশের স্বাধীনতা আমাদের শ্রেষ্ঠ অর্জন। তাই তৃণমূলের জনগণের দোরগোড়ায় স্বাধীনতার সুফল পৌঁছে দিতে লেখকসহ সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।। বুধবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে তরুণ লেখক, অনুবাদক ও সাহিত্যিকদের একটি প্রতিনিধিদল রাষ্ট্রপতির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ আহ্বান জানান।
প্রেসসচিব জয়নাল আবেদীন বৈঠক শেষে সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রাখতে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হতে নতুন প্রজন্মের প্রতি আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, লেখক, অনুবাদক ও সাহিত্যিকরা তাদের লেখনীর মাধ্যমে অনেক ইতিবাচক চিন্তা-চেতনা তুলে ধরতে পারেন। তারা জনগণের আচার আচরণে ইতিবাচক পরিবর্তন আনতে পারেন।

তিনি বলেন, দেশ অনেক ক্ষেত্রে এগিয়ে গেছে। দেশের বর্তমান উন্নয়ন কর্মকাণ্ড বিশ্বব্যাপী প্রশংসিত। এখন আমাদের প্রয়োজন ইতিবাচক মনোভাব এবং বিনম্র আচরণ।

রাষ্ট্রপতি বলেন, আমরা বিদেশে গেলে সেখানে সকলেই আইন মেনে চলি। অথচ দেশে আমরা তা করি না। আমরা যদি দেশে ফিরে এসে এটি অনুসরণ করতে পারি, তবে বাংলাদেশ আরও অনেক উন্নত হবে।

বৈঠকে প্রতিনিধি দলটি তাদের বিভিন্ন কর্মকাণ্ড রাষ্ট্রপতিকে অবহিত করেন। এসময় রাষ্ট্রপতির সঙ্গে সংশ্লিষ্ট সচিবরা উপস্থিত ছিলেন।

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31