নৈতিক মূল্যবোধসম্পন্ন পরিপূর্ণ মানুষ হতে হবে ঃ শিক্ষামন্ত্রী

প্রকাশিত: ১:১২ পূর্বাহ্ণ, মার্চ ১৫, ২০১৮

নৈতিক মূল্যবোধসম্পন্ন  পরিপূর্ণ মানুষ হতে হবে ঃ শিক্ষামন্ত্রী

 

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, নতুন প্রজন্মকে আধুনিক জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ করে তুলতে হবে, যাতে তারা বিশ্বের যেকোন জায়গায় প্রতিযোগিতায় টিকতে পারে। একইসাথে তাদেরকে ভাল মানুষ হতে হবে। জনগণের প্রতি দায়বদ্ধ নৈতিক মূল্যবোধসম্পন্ন দেশপ্রেমে উদ্বুদ্ধ পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।
শিক্ষামন্ত্রী আজ রাজধানীর আশকোনা দক্ষিনখানে নর্দার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ৪র্থ সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতির প্রতিনিধি হিসেবে সভাপতির বক্তৃতায় একথা বলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান, নর্দার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ এবং উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন। সমাবর্তন বক্তা ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান।
শিক্ষামন্ত্রী বলেন, জঙ্গিবাদ ও মাদকের প্রভাব থেকে শিক্ষার্থীদের দূরে রাখতে শিক্ষক-অভিভাবকসহ সংশ্লিষ্ট সকলকে সচেতন হতে হবে। কারন জঙ্গিবাদ ও মাদক দেশ-জাতি স্থিতিশীলতার জন্য এক হুমকি।
তিনি বলেন, স্থিতিশীল উন্নয়ন নিশ্চিত করতে বহুমাত্রিক শিক্ষা কার্যক্রমের সাথে শিক্ষার্থীদেরকে সম্পৃক্ত করার যথোপযুক্ত পরিকল্পনা বিশ্ববিদ্যালয়গুলোর থাকতে হবে। এ জন্য বিষয় বাছাই, শিক্ষাক্রম উন্নয়ন, শিক্ষাদানের পদ্ধতি অব্যাহতভাবে উন্নত ও যুগোপযোগী করতে হবে। নর্দার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ আশকোনা দক্ষিনখানে নিজস্ব ক্যাম্পাসে স্থানান্তরিত হওয়ায় শিক্ষামন্ত্রী কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি জনগণের আর্থ-সামাজিক অবস্থা বিবেচনা করে শিক্ষার্থীদের ভর্তি ও টিউশন ফিসহ সকল প্রকার ব্যয় একটি সীমা পর্যন্ত নির্ধারিত রাখার আহবান জানান । শিক্ষামন্ত্রী ব্যবসা ও মুনাফার চিন্তা ত্যাগ করে জনকল্যাণে, সেবার মনোভাব ও শিক্ষার জন্য অবদান রাখার দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে আসার আহবান জানান।

সমাবর্তন অনুষ্ঠানে ৫ হাজার ৮৮১ জন শিক্ষার্থীকে ¯স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রী প্রদান করা হয়। ভাল ফলাফলের জন্য ৪ জন গ্রাজুয়েটকে চ্যান্সেলর পদক ও ৫জনকে ভাইস চ্যান্সেলর পদক প্রদান করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930