মৌলভীবাজারে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ৪৮ তম মহান বিজয় দিবস

প্রকাশিত: ৩:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৯

মৌলভীবাজারে যথাযোগ্য মর্যাদায় পালিত হলো ৪৮ তম মহান বিজয় দিবস

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার:
ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর যথাযোগ্য মর্যাদায় মৌলভীবাজারে পালিত হলো ৪৮ তম মহান বিজয় দিবস।

সোমবার (১৬ ডিসেম্বর) ভোরে সুর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির আনুষ্ঠানিক সূচনা করা হয়। পরে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে দিনের কর্মসুচি শুরু হয়। বিজয় দিবস উপলক্ষে ১৯৭১ সালের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন মৌলভীবাজারের সর্বস্থরের মানুষ। সকালে শহরের এম সাইফুর রহমান স্টেডিয়ামে কুচকাওয়াজ,বিভিন্ন শিশু-কিশোর সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশ গ্রহণে মনোমুগ্ধকর কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়।

বিজয় দিবসে স্থানীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানান,মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ এমপি,সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি,জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, জেলা প্রশাসক বেগম নাজিয়া শিরীন, পুলিশ সুপার মো: ফারুক আহমেদ পিপিএম (বার),জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিছবাউর রহমান, পৌর মেয়র মো: ফজলুর রহমান,সদর উপজেলা চেয়ারম্যান কামাল আহমদ, জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান বাবুল, জেলা আওয়ামীলীগে,যুবলীগ.ছাত্রলীগ,স্বেচ্ছাসেবকলীগ,জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল,জেলা সাংবাদিক ফোরাম, সিভিল সার্জন, চেম্বার অব কমার্স, মৌলভীবাজার রেড ক্রিসেন্ট সোসাইটি, মৌলভীবাজার সরকারী কলেজ, জেলা আইনজীবি সমিতি, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ,
প্রধান ডাকঘর, সৈয়দ শাহ মোস্তফা কলেজ, বাংলাদেশ মহিলা পরিষদ, ব্যাংক অফিসার্স এসোসিয়েশন, পাবলিক লাইব্রেরী,জালালাবাদ গ্যাস,বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসহ সর্বস্থরের মানুষ শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

দুপুরে জেলা প্রশাসন ও মুক্তিযুদ্ধা সংসদের আয়োজনে মুক্তিযুদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সম্বর্ধনা দেওয়া হয়। মৌলভীবাজার পৌর সভা কর্তৃক পৌর মিলনায়তনে মুক্তিযুদ্ধা ও শহীদ পরিবারের সদস্যদের সম্বর্ধনা প্রদান করা হয়।
এছাড়াও মহান বিজয় দিবস উপলক্ষে সকল সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত, এবং বেসরকারী ভবন ও স্থাপনা সমূহে বর্ণিল আলোকসজ্জা করা হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31