শামীমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে?

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৮

শামীমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে?

কুলাউড়া উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক আজমল আলী শামীমকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে বলে দাবি করেছেন বিএনপি নেতা রা । ১৯ সেপ্টেম্বর রাতে নিহত শামীমের জানাযার পর এমনটি দাবী করেন তারা । জানা গেছে , ১৯ সেপ্টেম্বর রাত ৯টায় কুলাউড়া উত্তরবাজার জামে মসজিদ প্রাঙ্গনে যুবদল নেতা শামীমের জানাযা অনুষ্ঠিত হয়। সেখানে কুলাউড়া উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক পৌর মেয়র কামাল উদ্দিন জুনেদ বলেন, হাতির আক্রমনে শামীমের মৃত্যু হয়নি। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। তিনি সুষ্ঠু তদন্তক্রমে এ ঘটনার প্রকৃত রহস্য উদঘাটনের জন্য সংশ্লিষ্ট প্রশাসনের প্রতি দাবি জানান।

অপরদিকে যে হাতির আক্রমনে তার মৃত্যু হয়েছে সেই হাতি কিংবা হাতির অবস্থান এখনও শনাক্ত করতে পারেনি বনবিভাগ। কুলাউড়া-গাজীপুর হয়ে ফুলতলা রাস্তায় সতর্ক হয়ে চলাচলের জন্য একটি সাইনবোর্ড টানিয়েই দায়িত্ব শেষ করতে চাইছে বনবিভাগ। তাদের এমন দায়িত্বহীনতায় স্থানীয় জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এদিকে যুবদল নেতা শামীমের মৃত্যু নিয়ে সোস্যাল মিডিয়াতে (ফেসবুকে) চলছে চুলছেড়া বিশ্লেষন। হাতির আক্রমনে এভাবে মানুষের মৃত্যু হয়না, দু’জন একসাথে ছিলেন, কিভাবে অন্যজন কোন ধরণের আহত না হয়েই বেঁচে গেলেন? রাতে যারা শামীমকে খুঁজতে গিয়ে ঘটনাস্থল থেকে তাদের ব্যবহৃত মোটরবাইক নিয়ে আসলেন তখন তার লাশ কোথায় ছিল? যদি জঙ্গলের ভেতর শামীমকে হাতি মেরেই থাকে তাহলে তার লাশ রাস্তার পাশে কিভাবে এল? এমনসব প্রশ্নবোধক নানা কথা লিখে ফেসবুক টাইমলাইনে পোষ্ট করছেন নানান বয়সী লোকজন। পাশাপাশি সুষ্টু তদন্তের মাধ্যমে প্রকৃত রহস্য উদঘাটনের জন্য প্রশাসনের কাছে আকুল আবেদন করছেন তারা।

কুলাউড়া রেঞ্জের ডেপুটি রেঞ্জার রিয়াজ উদ্দিন জানান, ঘটনার পর থেকে কুলাউড়া-গাজীপুর হয়ে ফুলতলা রাস্তায় চলাচলকারী যাত্রীদের সতর্ক হয়ে চলাচলের জন্য সাইনবোর্ড টানানো হয়েছে।

জুড়ী রেঞ্জের রেঞ্জার আব্দুল মান্নান জানান, হাতির আক্রমনে শামীমের মৃত্যু হয়েছে বলে উপজেলা প্রশাসনকে বনবিভাগের পক্ষ থেকে একটি চিঠি দেয়া হয়েছে। এটা কিভাবে নিশ্চিত হলেন এবং হাতি ও হাতির অবস্থান শানক্ত করেছেন কিনা?- এই প্রশ্নের জবাবে তিনি বলেন, লোকজন বলেছে তাই হাতির আক্রমনে তার মৃত্যু হয়েছে বলে চিঠি দিয়েছি। তবে ঘটনার পর কোন হাতি হত্যা করেছে বা তার অবস্থান কোথায় তা এখনও শনাক্ত করা সম্ভব হয়নি।

এই ঘটনায় শামীমের পরিবার থেকে মামলা করা হবে বলে জানা গেছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত (বৃহস্পতিবার সন্ধ্যা) কোন অভিযোগ দায়ের করা হয়নি বলে নিশ্চিত করেছে কুলাউড়া ও জুড়ী থানা প্রশাসন।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31