শিরোনামঃ-


» সব ধর্মে শান্তি ও সম্প্রীতিকে গুরুত্ব দেওয়া হয়েছে : পীযুষ বন্দোপাধ্যায়

প্রকাশিত: ২৩. নভেম্বর. ২০১৯ | শনিবার

সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পীযুষ বন্দোপাধ্যায় বলেন, সব ধর্মে শান্তি ও সম্প্রীতিকে গুরুত্ব দেওয়া হয়েছে। বাংলাদেশ শান্তি ও সম্প্রীতির দেশ। এখানে ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষ এক অভূতপূর্ব মেলবন্ধনে সহাবস্থান করছে।

শনিবার (২৩ নভেম্বর) সকাল ১১ টায় মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় মিলনায়তনে সম্প্রীতি সংলাপ অনুষ্ঠিত হয়।

সেখানে সভাপতিত্ব করেন মৌলভীবাজারের জেলা প্রশাসক নাজিয়া শিরিন । কবি সৌমিত্র দেব টিটুর পরিচালনায় প্রধান আলোচকের বক্তব্য রাখেন সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পীযুষ বন্দোপাধ্যায়।

এ সময় তিনি প্রীতি ও সহমর্মিতার বন্ধন অটুট রেখে সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সকলকে এক সাথে কাজ করে যাওয়ার আহবান জানান।সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখেই এদেশে ধর্মীয় ও সামাজিক আচার-অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।এভাবে বাংলাদেশকে বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির অন্যতম পীঠস্থান হিসেবে চিহ্নিত করা হয়। বাংলাদেশের বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যে যে গভীর সংহতি ও ঐক্য তা জাতীয় ইতিহাসে গৌরবময় ঐতিহ্য হয়ে আছে। বহুকাল থেকেই এদেশের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে চলছে ।

প্রধান অতিথির বক্তব্য রাখেন ভূমি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সদস্য নেছার আহমেদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন এমপি ,সম্প্রীতি বাংলাদেশের সদস্য মিহির কান্তি ঘোষাল,সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন , পৌর সভার মেয়র মোঃ ফজলুর রহমান, ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ,সাংবাদিক, রাজনৈতিক,আইনজীবীসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ।

এই সংবাদটি পড়া হয়েছে ৮১৩ বার

Share Button