পাকিস্তানপন্থীদের পরাজিত করবো ৭১’র মতোই -তথ্যমন্ত্রী

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০১৮

পাকিস্তানপন্থীদের পরাজিত করবো ৭১’র মতোই -তথ্যমন্ত্রী

পাকিস্তানপন্থীদের পরাজিত করবো ৭১’র মতোই -তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, একাত্তরের মুক্তিযুদ্ধে পাকিস্তানি ও রাজাকারদের পরাজিত করা অসম্ভব মনে হলেও দেশের জন্য আমরা তা সম্ভব করেছি। এখনও দেশের জন্যই গণতন্ত্রের শত্রু, রাজাকারবন্ধু ও পাকিস্তানপন্থী খালেদা জিয়াকে রাজনীতি ও ক্ষমতার বাইরেই রাখতে হবে এবং যথাসময়েই নির্বাচন করতে হবে।

বুধবার দুপুরে রাজধানীর বিশ^ সাহিত্য কেন্দ্র মিলনায়তনে থ্রি হুইলার লিমিটেড এবং মেইন স্কয়ার কর্পোরেশনের যৌথ প্রযোজনা নির্মিতব্য ‘ডু অর ডাই’ চলচ্চিত্রের ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

মুক্তিযুদ্ধভিত্তিক ‘ডু অর ডাই’ সিনেমার জন্য নির্মাতা ও শিল্পী-কালাকূশলীদের আন্তরিক অভিনন্দন জানিয়ে তথ্যমন্ত্রী এসময় বলেন, ‘একাত্তরে যেমন হানাদার পাকিস্তানিদের সাথে সমঝোতার সুযোগ ছিল না, এখনও রাজাকারবন্ধু ও জঙ্গিসঙ্গী খালেদা জিয়া ও বিএনপির সঙ্গে মিটমাটের কোন সুযোগ নেই।’

‘সংলাপ বা সহায়ক সরকারের প্রস্তাব দিয়ে প্রকৃতপক্ষে মুখোশের আড়ালে খালেদা জিয়া নির্বাচন বানচালের চক্রান্তের জালই বুনে চলেছেন, এতকিছুর পরও তিনি রাজাকার ও জঙ্গিদেরসঙ্গ ছাড়েননি’, বলেন হাসানুল হক ইনু।

জাসদ সভাপতি ইনু বলেন, ‘বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা একাত্তরে দেশের শত্রুদের পরাজিত করেছি, আর এখন শেখ হাসিনার নেতৃত্বে আবারও দেশের শত্রুদের পরাজিত করবো। এজন্য প্রয়োজন একাত্তরের মতই অদ্যম সাহস আর মহাজোটের মহাঐক্য।’

মেইন স্কয়ার কর্পোরেশনের চেয়ারম্যান সোহেল খান দীপনের সভাপতিত্বে স্বাধীনতা পদকপ্রাপ্ত মুক্তিযোদ্ধা গ্রুপ ক্যাপ্টেন শামসুল আলম, বীরউত্তম, ক্যাপ্টেন (অব:) আকরাম, ক্যাপ্টেন বদরুল আলম, ক্যাপ্টেন (অব:) শাহাবুদ্দিন আহমদ, বীরউত্তম, ক্যাপ্টেন (অব:) নূরুল হক রুস্তম, বীরপ্রতীক ও থ্রি হুইলার লিমিটেড এর ভাইস চেয়ারম্যান খালেদুর রহমান জুয়েল প্রমূখ তাদের বক্তব্যে মহান মুক্তিযুদ্ধে দেশের বিমান বাহিনীর অসীম সাহসী ভূমিকাভিত্তিক এ সিনেমাটির সাফল্য কামনা করেন। ‘ডু অর ডাই’ সিনেমাটির পরিচালক দীপংক দীপন এর আগে ঢাকা অ্যাটাক সিনেমাটি পরিচালনা করেছেন।