» সুনামগঞ্জে যাদুকাটা নদীতে ব্রীজের ভিত্তিপ্রস্তর স্থাপনে মতবিনিময় সভা

প্রকাশিত: ০৯. মার্চ. ২০১৮ | শুক্রবার

জাহাঙ্গীর আলম ভূঁইয়া,তাহিরপুর(সুনামগঞ্জ)ঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা সীমান্তের যাদুকাটা নদীতে দেশের বৃহত্তম এলজিইডির নির্মানাধীন ৭৫০ মিটার দৈর্ঘ্যরে ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপনে ভিডিও কনফারেন্সে উপলক্ষে, তাহিরপুর মতবিনিময় সভা হয় । ভিত্তি প্রস্তর উদ্ভোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশারফ হোসেন ।

এ লক্ষ্যে গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার বাদাঘাট ইউনিয়ন আওয়ামীলীগ কার্যালয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন বলেন, ‘এলজিইডির নির্মানাধীন ৭৫০ মিটার দৈর্ঘ্যরে ব্রীজ দেশে সর্বপ্রথম এলজিইডি কর্তৃক তাহিরপুরের যাদুকাটা নদীতেই প্রথম নির্মান করতে যাচ্ছে । এটি একটি আধুনিক দৃষ্টিনন্দন আকর্ষনযোগ্য ব্রীজ । টাঙ্গুয়া, যাদুকাটা নদী, বারেকের টিলা, টেকেরঘাট নিলাদ্রি লেকে আগত পর্যটকদের দৃষ্টি কেরে নিবে । এ এলাকার ব্যবসা বাণিজ্যের ব্যাপক প্রসার ঘটবে।’

তিনি আরো বলেন, আমাদের দলের নেতা কর্মীদের মাঝে সকল ভেদাভেদ ভূলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে । তাহলেই আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমরা বিজয়ী হতে পারব ।’

তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি হাজী আবুল হোসেন খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,সহ সভাপতি আলী মর্তূজা, হাজী আলখাছ উদ্দিন খন্দকার, হাজী জালাল উদ্দিন, মোশারফ হোসেন, সাধারন সম্পাদক অমল কান্তি কর, যুগ্ম সাধারন সম্পাদক আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন, বাদাঘাট কলেজ অধ্যক্ষ জুনাব আলী, বাদাঘাট ইউপি সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন বাদাঘাট ইউনিয়ন চেয়ারম্যান আফতাব উদ্দিন, উপজেলা যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন, দলীয় নেতা জামাল উদ্দিন, মাসুক মিয়া, সেলিম হায়দার, আবুল কালাম, সুজাত মিয়া প্রমূখ।

এসময় বহুপ্রতীক্ষিত যাদুকাটা নদী দৃষ্টি নন্দন সেতুটির নাম করন নিয়ে আলোচনা হয়। এসময় যাদুকাটা নদীর উপর নির্মিত সেতুটির নাম শাহ আরেফিন সেতু নামকরনের প্রস্তাব করেন সুনামগঞ্জ ১আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন। বেশীর ভাগ নেতৃবৃন্দ এই নামকরনের প্রতি সমর্থন করেন। এই নামটিই যুক্তি সংগত হবে ও সন্দুর হবে বলে সবার ঐক্য মত পোষন করেন । এই সভায় আরো একটি প্রস্তাব উপস্থাপন হয় সেটি হল শাহ আরফিন নামের সাথে যুক্ত করে অদৈত্য মৈত্রী সেতু= শাহ আরফিন ও অদৈত্য মৈত্রী সেতু নামকরনের প্রস্তাব করা হয় । নামকরনের সিদ্ধান্তটি আগামী সোমবার সিদ্ধান্ত হবে জানানো হয় ।

এই সংবাদটি পড়া হয়েছে ১০০ বার

Share Button