» জাফর ইকবালের ওপর হামলাকারীর বড় ভাই বিভিন্ন আলামত সহ গ্রেপ্তার

প্রকাশিত: ০৯. মার্চ. ২০১৮ | শুক্রবার

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুল হাসান ওরফে শফিকুরের মোবাইল ও ট্যাবসহ তার বড় ভাইকে গ্রেপ্তার করা হয়েছে । এ কাজ টি করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।
আটক হওয়ার পর র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে বলেছে , জাফর ইকবাল ‘ইসলামের শত্রু’ ।এবং এ কারণেই তাকে হত্যার উদ্দেশ্যে হামলা করেছে তারা ।

বৃহস্পতিবার সন্ধ্যায় গাজীপুর এলাকা থেকে এনামুল হাসান (২৮) নামের ওই যুবককে গ্রেফতার করা হয় বলে ঢাকা মহানগর পুলিশের মুখপত্র ডিএমপি নিউজে জানানো হয়েছে।

সেখানে বলা হয়, এনামুলের কাছে তার ছোট ভাই ফয়জুলের ব্যবহৃত মোবাইল ফোন, ট্যাব ও মেমোরি কার্ড পাওয়া গেছে।

ফয়জুল গত ৩ মার্চ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠানে ছুরি নিয়ে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা করার পর ওই তরুণের ব্যবহৃত এসব ডিভাইস নিয়ে তার বড় ভাই পালিয়ে গাজীপুরে আশ্রয় নেয় বলে পুলিশের ভাষ্য।

সেই রাতে পুলিশ বিশ্ববিদ্যালয় সংলগ্ন কুমারগাঁওয়ের শেখপাড়া এলাকায় ফয়জুলদের বাসায় অভিযান চালিয়ে তার এক মামা এবং পরদিন র‌্যাব পরদিন সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল কালিয়াকাপন এলাকায় তাদের গ্রামের বাড়িতে অভযান চালিয়ে তার এক চাচাকে আটক করে।

ফয়জুলের বাবা আতিকুর রহমান ও মা মিনারা বেগমকে পরে সিলেট নগরীর মদিনা মার্কেট এলাকা থেকে আটক করে পুলিশ। কিন্তু ভাই এনামুলকে তখন পাওয়া যায়নি।

হামলার ঘটনার পরপরই ফয়জুলকে ধরে পিটুনি দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করেছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। বুধবার তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

আইজিপি জাবেদ পাটোয়ারী বলেছেন, ওই যুবক নিজে নিজেই জঙ্গিবাদে উদ্বুদ্ধ হয়েছে বলে তারা মনে করছেন।

এই সংবাদটি পড়া হয়েছে ২৭৮ বার

Share Button