» সফর সংক্ষিপ্ত করে মঙ্গলবার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১৩. মার্চ. ২০১৮ | মঙ্গলবার

কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সিঙ্গাপুর সফর সংক্ষিপ্ত করে আগামীকাল মঙ্গলবার দেশে ফিরছেন।

১২ মার্চ, সোমবার রাত পৌনে ৯টায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বিধ্বস্তের ঘটনায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিঙ্গাপুরের সরকারি সফর সংক্ষেপ করে ১৩ মার্চ, মঙ্গলবার দেশে ফিরে আসছেন।

এর আগে সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লি সিয়েন লুংয়ের আমন্ত্রণে দেশটিতে চার দিনের রাষ্ট্রীয় সফরে যান প্রধানমন্ত্রী। ১১ মার্চ, রবিবার স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে বিমানবন্দরে পৌঁছান প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা। সফর শেষে আগামী ১৪ মার্চ প্রধানমন্ত্রী দেশে ফেরার কথা ছিল।

ঢাকা থেকে নেপালের উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস বাংলার একটি বিমান দেশটির রাজধানী কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে বিধ্বস্ত হয়ে ৫০ জনের বেশি আরোহী নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে। বিমানবন্দর কর্তৃপক্ষের ধারণা, হতাহতের সংখ্যা বাড়তে পারে।

এর আগে বিএস-২১১ মডেলের ওই বিমানটি দুপুর ১২টা ৫১মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৬৭ জন যাত্রী নিয়ে কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যায়। এসময় বিমানটিতে ৪ জন ক্রু ছিল।

এই সংবাদটি পড়া হয়েছে ১০৮ বার

Share Button