» ক্ষমতা, রাজনীতি ও মুনাফার ওপরে মানুষকে স্থান দিন

প্রকাশিত: ১৩. মার্চ. ২০১৮ | মঙ্গলবার

‘বৈষম্যহীন মানবিক সমাজ গড়তে ক্ষমতা, রাজনীতি ও মুনাফার ওপরে মানুষকে স্থান দিন।’তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু সোমবার সন্ধ্যায় ঢাকার রমনায় ইঞ্জিনিয়ারস ইন্সটিটিউশন মিলনাতনে হামদর্দ ল্যাবরেটরিজ (ওয়াকফ) বাংলাদেশ’র সদ্যপ্রয়াত সিনিয়র বিপণন পরিচালক ডা: হাকিম রফিকুল ইসলামের শোকসভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল সভায় বিশেষ অতিথির বক্তব্যে ডা. রফিককে একটি মানবতাবাদী জীবনের উদাহরণ হিসেবে আখ্যা দেন।

মন্ত্রী বলেন, ‘সবাইকে মন্ত্রী, এমপি বা রাজনীতিক হতে হয়না, কিন্তু মানবপ্রেমিক ও দেশপ্রেমিক হতে হয়। তবেই কেবল সমাজকে বৈষম্যহীন ও মানবিক করা সম্ভব।’

ইনু প্রয়াত ডা: রফিককে মহান মুক্তিযুদ্ধে তার সহযোদ্ধা হিসেবে বর্ণনা করে বলেন, মানুষ, সমাজ ও দেশ -এ তিনের প্রতি ডা: রফিকের প্রেম তার কর্মজীবনকে অনুসরণীয় করে রেখেছে।

হামদর্দের প্রধান মোতাওয়াল্লি ও ব্যবস্থাপনা পরিচালক ডা. হাকিম মো: ইউছুফ হারুনের সভাপতিত্বে কাজী রোজী এমপি, সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য, প্রয়াতের পরিবারের সদস্য ও সহকর্মীরা বক্তব্য রাখেন।

এই সংবাদটি পড়া হয়েছে ১৯৯ বার

Share Button