» খালেদা জিয়ার মুক্তিতে আইনি কোনো বাধা নেইঃ আইনজীবী

প্রকাশিত: ১৩. মার্চ. ২০১৮ | মঙ্গলবার

বিএনপি চেয়ারপারসনের আইনজীবী জয়নাল আবেদীন বলেন,খালেদা জিয়ার মুক্তিতে আইনি কোনো বাধা নেই । জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন আদেশ স্থগিত করা হয় নি ।

তার জামিন আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা পৃথক আবেদন দুটি মঙ্গলবার দুপুরে বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদলতে উপস্থাপন করা হয়। পরে আদালত সেটি আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন। এ বিষয়ে আগামীকাল শুনানি হতে পারে।

খালেদা জিয়ার আইনজীবী জয়নাল আবেদীন বলেন, তার মুক্তিতে আইনি কোনো বাধা নেই।

এর আগে সকালে খালেদার জামিন স্থগিত চেয়ে দুদকের আবেদনের কিছুক্ষণ পরই আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় পৃথক আবেদন করে রাষ্ট্রপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেন দুদকের কৌঁসুলি খুরশীদ আলম খান ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক।

এরআগে গতকাল সোমবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন হাইকোর্ট।

উল্লেখ্য, বিদেশ থেকে আসা এতিমদের টাকা আত্মসাতের মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ আদালত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। ওই দিনই খালেদা জিয়াকে পুরান ঢাকার সাবেক কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। রায়ে খালেদা জিয়ার বড় ছেলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। এ ছাড়া রায়ে আসামিদের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা জরিমানা করা হয়।

এরপর খালেদা জিয়ার করা আপিল আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট গত ২২ ফেব্রুয়ারি আপিল শুনানির জন্য গ্রহণ করেন এবং জরিমানা স্থগিত করেন। এরপর জামিন আবেদন করা হলে ২৫ ফেব্রুয়ারি হাইকোর্টের একই বেঞ্চ বিচারিক আদালতের মামলার যাবতীয় নথি তলব করেন। আদেশে ১৫ দিনের মধ্যে হাইকোর্টে নথি পাঠাতে বলা হয়।হাইকোর্টের বেধে দেওয়া সেই ১৫ দিনের শেষ দিন ছিল রোববার। এদিন দুপুরে মামলার নথি ঢাকার পঞ্চম বিশেষ আদালত থেকে হাইকোর্টে আসে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪৮ বার

Share Button