কমরেড আসলামউদ্দিন আর নেই

প্রকাশিত: ১২:০৯ পূর্বাহ্ণ, মার্চ ১৮, ২০১৮

কমরেড আসলামউদ্দিন আর নেই

বাংলাদেশ ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় নেতা ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সদস্য আসলামউদ্দিন আর নেই ।

দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন তিনি। শনিবার সকালে টাঙ্গাইলের নাগরপুরে গ্রামের বাড়িতে মৃত্যু হয় তার।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি আসলামউদ্দিন আশির দশকে স্বৈরাচারবিরোধী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। টাঙ্গাইলের সরকারি নাগরপুর কলেজ ছাত্র সংসদের ভিপি থাকাকালে সামরিক সরকারের রোষানলে পড়ে কারাবরণ করতে হয়েছিল তাকে।

আসলামউদ্দিনের মৃত্যুতে শোক জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মো. শাহ আলম।

এক বিবৃতিতে তারা বলেন, “কমরেড আসলামউদ্দিন আশির দশকের মাঝামাঝি সময় থেকে আজ পর্যন্ত মেহনতি মানুষের মুক্তি তথা সমাজতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে নিয়োজিত ছিলেন। তিনি হাসপাতালের বিছানায় শারীরিক অসুস্থতার মাঝেও মানবমুক্তির মহান আদর্শ তথা মুক্তমানবের মুক্তসমাজ প্রতিষ্ঠার সংগ্রাম গড়ে তুলবার প্রত্যাশা করতেন।”

আসলামউদ্দিনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানোর পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সমবেদনা জানান সিপিবি নেতারা।

আসলামউদ্দিন ক্যান্সারে আক্রান্ত হয়ে দীর্ঘদিন যাবৎ বাংলাদেশ জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ক্যান্সারের পাশাপাশি হৃদরোগ ও কিডনী জটিলতায় আক্রান্ত হয়েছিলেন তিনি। হাসপাতাল ছেড়ে গত সপ্তাহে গ্রামের বাড়িতে যান আসলামউদ্দিন। বিপ্লবী ওয়ার্কার্স পার্টি নেতা কমরেড সাইফুল হক বলেন, খেতমজুর আন্দোলন এর নেতা কমরেড আসলাম উদ্দীন আর নেই।৮০ এর দশক থেকে আমাদের রাজপথের সহযোদ্ধা। ২০ জানুয়ারি পল্টন হত্যাকান্ড দিবসে সিপিবি অফিসের সম্মুখে শেষ দেখা।আসলাম বেচে থাকবেন এদেশের মেহনতি মানুষের মুক্তি সংগ্রামের মাঝে।তার প্রতি আমাদের গভীর শ্রদ্ধা আর ভালবাসা।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31