» কোটা সংস্কার ও শিক্ষার্থীদের উপর হামলার প্রতিবাদে মৌলভীবাজারে মশাল মিছিল

প্রকাশিত: ১০. এপ্রিল. ২০১৮ | মঙ্গলবার

মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার প্রতিনিধি:
সরকারি চাকুরীতে কোটা পদ্ধতি সংস্কারসহ ৫ দফা দাবিতে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের উপর রাতভর পুলিশের হামলা ও গুলির প্রতিবাদে মৌলভীবাজারে মশাল মিছিল করেছে সরকারি-বেসরকারী কলেজ সমূহের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (৯ এপ্রিল) সন্ধ্যায় স্থানীয় শহীদ মিনার প্রাঙ্গনের সামনে জড়ো হন এসব শিক্ষার্থীরা। এর পর সন্ধ্যা সাতটার দিকে শতশত শিক্ষার্থীএকত্রিত হয়ে মশাল মিছিল বের করে শহর প্রদক্ষিণ করে প্রতিবাদ করতে থাকেন। পরে মিছিলটি আবার শহিদ মিনারে এসে মিলিত হয়।

‘মুক্তিযুদ্ধের বাংলায় বৈষম্যের ঠাঁই নাই’, ‘স্বাধীনতার বাংলায় বৈষম্যর ঠাই নাই, আমার ভাই আহত কেন প্রশাসন জবাব চাই সহ নানা স্লোগানে পুরো শহর মুখর করে তুলেন আন্দোলনে একাতœতা প্রকাশ করা সাধারণ শিক্ষার্থীরা। এর পূর্বে এই আন্দোলন দেশব্যাপী ছড়িয়ে পড়লে তার ঢেউ লাগে পর্যটন জেলা মৌলভীবাজারে। ঢাকায় আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ হয়ে উঠেন মৌলভীবাজারের সাধারণ শিক্ষার্থীরা। নিজেদের ফেইসবুকে স্ট্যাটাস দিয়ে প্রতিবাদও জানান অনেকে, ঘোষনা করা হয় প্রতিবাদ ও সমাবেশের।

এই সংবাদটি পড়া হয়েছে ১৪৩ বার

Share Button