» শ্রীমঙ্গলে বহু প্রতিক্ষিত দেশের দ্বিতীয় চা নিলাম কার্যক্রম শুরু

প্রকাশিত: ১৪. মে. ২০১৮ | সোমবার

মোঃ আব্দুল কাইয়ুম :

পর্যটন শহর ও চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গলে অবশেষে বহু প্রতিক্ষিত দেশের দ্বিতীয় চা নিলাম কেন্দ্রের কার্যক্রম আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। শ্রীমঙ্গল শহরের অকটন সেন্টারে এসময় দেশের বিভিন্ন প্রান্ত থেকে চায়ের বায়ার এবং ব্রোকার্সরা অংশগ্রহণ করেন।

সোমবার (১৪ মে) বৃহত্বর সিলেটবাসীর দীর্ঘদিনের বহু প্রতিক্ষিত দাবী অনুযায়ী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি মোতাবেক সকাল সাড়ে ৮টায় এর কার্যক্রম শুরু হয়।

বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মো: জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান পিএসসি এ সময় উপস্থিতি ছিলেন।

শ্রীমঙ্গলে অবস্থিত টি প্ল্যান্টার অ্যান্ড ট্রেডার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (টিপিটিএবি)র উদ্যোগে এই কার্যক্রমের আয়োজন করে। এ সময় অন্যান্যনের মধ্যে উপস্থিত ছিলেন এমএম ইস্পাহানি চা কোম্পানির চেয়ারম্যান এন্ড ম্যানেজিং ডিরেক্টর মির্জা সালমান ইস্পাহানি, ফিনলে টি এর চিফ অপারেটিং অফিসার (সিওও) এএম শামসুল মুহিত চৌধুরী প্রমুখ।

এই নিলাম কার্যক্রমে ন্যাশনাল ব্রোকার্স, পূর্ববাংলা ব্রোকার্স, কেএস ব্রোকার্স, প্রোডিউস ব্রোকার্স, প্রোগ্রেসিভ ব্রোকার্স, ইউনিটি ব্রোকার্স এবং প্লান্টার ব্রোকার্স অংশগ্রহন করে।

 

আজ সোমবার দুপুর সোয়া দুইটার দিকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাণিজ্য মন্ত্রণালয়ের নিজ দপ্তর থেকে শ্রীমঙ্গল নিলাম কার্যক্রমের অনুষ্ঠানিক উদ্বোধন করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।
জানা যায়, প্রায় দেড় শতাধিক বায়ার এই নিলাম কার্যক্রমে অংশ নিয়েছে।

এই সংবাদটি পড়া হয়েছে ১৭৭ বার

Share Button