‘অকুতোভয়’ প্রকাশনা অনুষ্ঠান

প্রকাশিত: ৪:৩১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৭

‘অকুতোভয়’ প্রকাশনা অনুষ্ঠান

প্রয়াত সমাজকল্যাণ মন্ত্রী মরণোত্তর স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসীন আলীকে নিয়ে স্মারক গ্রন্থ ‘অকুতোভয়’ প্রকাশিত হয়েছে।

মৌলভীবাজার পৌরসভা মিলনায়তনে প্রকাশনা অনুষ্ঠানে স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন করেন অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামস-উল-ইসলাম।

প্রকাশনা অনুষ্ঠানে স্মারক গ্রন্থের সম্পাদক মোস্তাক চৌধুরীর সভাপতিত্বে এবং বিশিষ্ট কবি ও সাংবাদিক সৌমিত্র দেবের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন- মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য সৈয়দ মহসীন আলীর সহধর্মিণী সৈয়দা সায়রা মহসীন।

বিশেষ অতিথি ছিলেন- প্রবীন সাংবাদিক ও আইনজীবী মুজিবুর রহমান মুজিব, সাবেক ব্রিটিশ কাউন্সিলর এমএ রহিম (সিআইপি), পিস ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. গোলাম মোস্তফা, জেলা আওয়ামী লীগ নেতা আব্দুল মালিক তরফদার সোয়েব, মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাংবাদিক নুরুল ইসলাম শেফুল প্রমুখ। স্মৃতিচারণ করেন সৈয়দ মহসিন আলীর কন্যা সৈয়দা সানজিদা শারমিন ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন , সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদের আহবায়ক আবু তাহের, শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক এমদাদুল হক মিন্টু, মহসীন আলীর ভ্রাতা নওশের আলী খোকন, কবি অসীত দেব প্রমুখ।

স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন শেষে সৈয়দ মহসীন আলীর জীবন ও কর্ম নিয়ে আলোকপাত করা হয়। এর আগে তার বিদেহী আত্মার শান্তি কামনায় ১ মিনিট নিরবতা পালন ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

 

ছড়িয়ে দিন