অধ্যাপক ডা. এসএএম গোলাম কিবরিয়া আর নেই

প্রকাশিত: ২:০৯ অপরাহ্ণ, জুন ৫, ২০২০

অধ্যাপক ডা. এসএএম গোলাম কিবরিয়া আর নেই

অধ্যাপক ডা. এসএএম গোলাম কিবরিয়া আর নেই । কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন।তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইউরোলজি বিভাগের চেয়ারম্যান ছিলেন।

বৃহস্পতিবার রাত ১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক কনক কান্তি বড়ুয়া জানান।

তিনি বলেন, ডা. গোলাম কিবরিয়া কোভিড-১৯ সংক্রমণ নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

ডা. এসএএম গোলাম কিবরিয়া ডা. এসএএম গোলাম কিবরিয়া চিকিৎসকদের সংগঠন ‘ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিস’-এফডিএসআরের যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী জানান, ৩ জুন থেকে হাসপাতালের আইসিইউতে ছিলেন অধ্যাপক কিবরিয়া। তার বয়স হয়েছিল ৭৪ বছর।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক সিন্ডিকেট সদস্য ডা. কিবরিয়া বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিল, বাংলাদেশ কলেজ অব ফিজিশিয়ানস অ্যান্ড সার্জনসসহ বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন।

তার মৃত্যুতে শোক জানিয়ে বঙ্গবন্ধু মেডিকেলের উপাচার্য কনক কান্তি বড়ুয়া শুক্রবার এক বার্তায় বলেন, “ডা. এসএএম গোলাম কিবরিয়ার মৃত্যুতে চিকিৎসক সমাজের অপূরণীয় ক্ষতি হয়ে গেলে। চিকিৎসা বিজ্ঞানের বিশেষায়িত শাখা ইউরোলজির প্রসারে তিনি অবদান রেখেছেন। অনেক বিশেষজ্ঞ চিকিৎসক তৈরিতে তার ভূমিকা ছিল।”

এফডিএসআরের তথ্য অনুযায়ী, বাংলাদেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১৮ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মারা গেছেন আরও পাঁচ চিকিৎসক। আক্রান্ত হয়েছেন এক হাজার ৩৭ জন।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031