অনন্য নজির স্থাপন করেছে বাংলাদেশ বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণে ঃ স্পিকার

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ, মে ২০, ২০১৮

অনন্য নজির স্থাপন করেছে বাংলাদেশ বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণে ঃ স্পিকার

বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ করে আন্তর্জাতিক পরিমন্ডলে অনন্য নজির স্থাপন করেছে বাংলাদেশ। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শনিবার বঙ্গবন্ধু স্যাটেলাইট এর সফল উৎক্ষেপণ উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণকালে গণমাধ্যমের কাছে এক প্রতিক্রিয়ায় এ কথা বলেন। তিনি বলেন, ‘এই গৌরবময় বিরল অর্জন আমাদের সকলের।’
এর আগে বঙ্গবন্ধু স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ উপলক্ষে তার নিজ বাসভবনে গণমাধ্যমকর্মীদের সাথে সাক্ষাৎকালে স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ২৩ বছরের দীর্ঘ সংগ্রাম, ৩০ লাখ শহীদ, ২ লাখ মা বোন এবং বীরমুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের মাধ্যমে অর্জিত স্বাধীনতাকে বাংলাদেশের মহাকাশ জয় আরও পরিপূর্ণতা দিয়েছে এবং স্বাধীনতাকে করেছে সুসংহত।
ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, স্বাধীনতা পরবর্তী সাড়ে তিন বছরে বঙ্গবন্ধু মহাপরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করেছিলেন। বেতবুনিয়া ভূ-উপগ্রহ স্থাপন করে তিনি তার দূরদর্শীতার পরিচয় দিয়েছিলেন। বিশ্বের সাথে নিবিড় যোগাযোগ স্থাপনের জন্য এবং বিশ্বের বুকে মাথা তুলে দাড়ানোর প্রয়াস ছিল বঙ্গবন্ধুর বেতবুনিয়া ভূ-উপগ্রহ স্থাপনের উদ্দেশ্য। তারই ধারাবাহিকতায় সমুদ্রসীমা জয়, স্থল সীমানা নির্ধারণ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মহাকাশ জয় আরও একটি সফলতার পালক যুক্ত করেছে।
এসময় তিনি মহাকাশ জয়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ও বাংলাদেশের জনগণের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
শ্রদ্ধাঞ্জলি অর্পণকালে চিফ হুইপ আ স ম ফিরোজ, হুইপ ইকবালুর রহিম ও হুইপ মাহবুব আরা গিনি উপস্থিত ছিলেন।

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930