অপরাধীদের মুখোশ উন্মোচন করাই গণমাধ্যমের দায়িত্ব ঃতথ্যমন্ত্রী

প্রকাশিত: ১০:৪২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

অপরাধীদের মুখোশ উন্মোচন করাই গণমাধ্যমের দায়িত্ব ঃতথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, ‘অপরাধীদের প্রতি সহানুভুতি তৈরি নয়, অপরাধীদের মুখোশ উন্মোচন করাই গণমাধ্যমের দায়িত্ব। গণমাধ্যমকে অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে যাতে তাদের স্থান রাজনীতি ও ক্ষমতার বাইরেই হয়।’

১৩ ফেব্রুয়ারি বিশ্ব বেতার দিবস উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ে জাতীয় বেতার ভবন প্রাঙ্গণে বাংলাদেশ বেতার আয়োজিত শ্রোতা সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় সমসাময়িক রাজনীতির প্রসঙ্গে তিনি আরো বলেন, ‘হাওয়া ভবনের দুর্নীতির অভিযোগে বহুপূর্বেই ‘জনতার আদালতে দন্ডিত খালেদা-তারেক এবার আইনের আদালতে দুর্নীতিবাজ হিসাবে প্রমাণিত হলো।’

এসময় বাংলাদেশ বেতারকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের সাহসী প্রচারযন্ত্র হিসেবে বর্ণনা করে তথ্যমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধে যারা অস্ত্র হাতে যুদ্ধ করেছে, আর যারা বেতারে শব্দসৈনিক হিসেবে যুদ্ধ করেছে, তারা সবাই মুক্তিযোদ্ধা।

মন্ত্রী বলেন, ‘ক্রীড়াঙ্গণে বেতার’ প্রতিপাদ্য নিয়ে এবারের বিশ্ব বেতার দিবস বাংলাদেশের ক্রীড়াঙ্গণকে জনপ্রিয় করে তুলতে বেতারের অবদানকেই স্মরণ করিয়ে দেয়।

বাংলাদেশ বেতার বাংলাভাষা ও বাঙালিয়ানা চর্চার অন্যতম প্রধান কেন্দ্র এবং দেশ ও মানুষের প্রতি দায়বদ্ধ থেকে বেতার জীবনের কথা বলে, উল্লেখ করেন তিনি।

‘অপরাধীদের প্রতি সহানুভুতি তৈরি নয়, অপরাধীদের মুখোশ উন্মোচন করাই গণমাধ্যমের দায়িত্ব। গণমাধ্যমকে অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে সোচ্চার থাকতে হবে যাতে তাদের স্থান রাজনীতি ও ক্ষমতার বাইরেই হয়।’

বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে তথ্য মন্ত্রণালয়ের সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ বেতারের উপ-মহাপরিচালক (বার্তা) হোসনে আরা তালুকদার।

এর আগে সকাল ন’টায় তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র নেতৃত্বে জাতীয় বেতার ভবন থেকে বিশ^ বেতার দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালিতে তথ্যসচিব মোঃ নাসির উদ্দিন আহমেদ, বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ণ চন্দ্র শীলসহ মন্ত্রণালয় ও বাংলাদেশ বেতারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, কর্মচারী, শিল্পী ও কলাকুশলী অংশগ্রহণ করেন। আগারগাঁও পাসপোর্ট অফিস মোড় ঘুরে র‌্যালিটি জাতীয় বেতার ভবনে এসে শেষ হয়। বিকেলে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031