অপরাধ দমনে পুলিশ ও জনগণ মিলেই কাজ করতে হবে : গোলাম মওলা

প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০১৬

অপরাধ দমনে পুলিশ ও জনগণ মিলেই কাজ করতে হবে : গোলাম মওলা

সিলেট বাংলা নিউজঃ সিলেট শাহপরাণ (রঃ) মডেল থানার সহকারী পুলিশ কমিশনার গোলাম মওলা বলেছেন- অপরাধ দমনে পুলিশ এবং জনগণ এক সাথে মিলে কাজ করতে হবে।

আর সে জন্য সবার উদার মন-মানসিকতার প্রয়োজন। তিনি বলেন, পুলিশ হলো জনগণের সেবক, তাদের দায়িত্ব জনগণের নিরাপত্তা দেওয়া তবে সে ক্ষেত্রে পুলিশকে সবাই সাহায্য করতে হবে।

একা পুলিশ বাহিনীর পক্ষে সম্ভব নয় যদি না সমাজের সকল সকল শ্রেণীর লোকজন ঐক্যবদ্ধ হয়ে অপরাধ দমনে তথ্য দিয়ে পুলিশকে সাহায্য না করে।

তিনি শ্রক্রবার সন্ধায় শহরতলীর পুর্ব শাপলাবাগ এলাকায় টুলটিকর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড আয়োজিত অপরাধ দমন সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

৩নং ওয়ার্ডের মেম্বার হাবিবুর রহমানের পরিচানায় শাপলাবাগ জামে মসজিদের মোতওয়াল্লী মকবুলুস সামাদের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যে শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহজালাল মুন্সি বলেন, পুলিশই জনতা জনতাই পুলিশ।

জনগণ পুলিশকে তথ্য দিয়ে সাহায্য করবে ঠিক সেভাবেই পুলিশ আইনি সাহায্য করবে, পুলিশ তাদের আটক করবে এটাই পুলিশের ধর্ম।

পুর্ব শাপলাবাগ সমাজ কল্যাণ যুব সংগের সৌজন্যে আইন শৃংখলার উন্নতি অপরাধ দমনের লক্ষে অনুষ্ঠিত সভায় উপস্থিত ও বক্তব্য রাখেন, নব-নির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ আলী হোসেন, বিশিষ্ট মুরব্বী আব্দুল মতিন, বাংলাদেশ ব্যাংক ডিজি আব্দুল হাছিব, সিলেট মহানগর যুবলীগের যুগ্ম-আহবায়ক আসাদুজ্জামান আসাদ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট জেলা শাখার সভাপতি ফয়ছল আহমদ, টুলটিকর সমাজ কল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক নাছির উদ্দিন, সমাজ সেবী শামীম আহমদ, আজির উদ্দিন, গোলাম মওলা, এম এ মালেক, মাহমুদুল হাসান সাজু আহমদ প্রমুখ।