অবরোধেও চলবে ইবির ক্লাস-পরীক্ষা 

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, নভেম্বর ৫, ২০২৩

অবরোধেও চলবে ইবির ক্লাস-পরীক্ষা 

আবির হোসেন ইবি প্রতিনিধি:

বিএনপি-জামায়াতের ডাকা রোববার ও সোমবার দুইদিনের অবরোধে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথারীতি ক্লাস-পরীক্ষা চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া সকল দাপ্তরিক কার্যক্রমও চলমান থাকবে। শনিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তবে এর আগে তিনদিনের অবরোধে পরীক্ষা বন্ধ রেখে একাডেমিক ক্লাস ও প্রশাসনিক কার্যক্রম চালু রেখেছিলো কর্তৃপক্ষ।

 

এদিকে অনিবার্য কারণ দেখিয়ে রোববার ও সোমবারে অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ এবং চিকিৎসা কেন্দ্রের ‘অফিস সহকারী কাম কম্পিউটার টাইপিস্ট’ পদের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত পৃথক একটি বিজ্ঞপ্তির বরাতে এ তথ্য জানায় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর।

 

একইসাথে অবরোধের দিনগুলোতে শিক্ষক-শিক্ষার্থীদের বহনকারী কুষ্টিয়ার সকল গাড়িসমূহ সকাল সাড়ে ৮টায় এবং ঝিনাইদহের গাড়িসমূহ একই সময়ে ক্যাম্পাসের উদ্দেশ্যে ছেড়ে আসবে। এসময় গাড়িগুলোকে কড়া পুলিশী নিরাপত্তা দেওয়া হবে। পরে বিকেল ৪টায় একযোগে পুলিশী নিরাপত্তায় বাসগুলো আবারো কুষ্টিয়া ও ঝিনাইদহের উদ্দেশ্যে ছেড়ে যাবে। অন্য দিন দুপুর ২টায় বাস সিডিউল থাকলেও নিরাপত্তার স্বার্থে এ শিফটের বাস বন্ধ রাখা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর মহাসমাবেশের পর রোববার (৫ নভেম্বর) ভোর ৬টা থেকে টানা ৪৮ ঘণ্টা সারাদেশে দ্বিতীয় দফায় অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি-জামায়াত।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

March 2024
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31