অমানবিকতা কিসের আলামত !

প্রকাশিত: ৮:১৬ পূর্বাহ্ণ, নভেম্বর ১১, ২০২০

অমানবিকতা কিসের আলামত !

 

আনহার সমশাদঃ
কতটুকু অমানবিক হলে ঠান্ডা মাথায় মানুষকে সদল বলে হত্যা করা যায়? মানব সভ্যতা চরম ভাবে অধঃপতিত হয়েছে।প্রাণে বাঁচার ভরসার যায়গা চিকিৎসা কেন্দ্রে যদি এই নৃশংসতা হয় তাহলে প্রাণের নিশ্চয়তা কে দিবে।একজন সরকারি কর্মকর্তা তিনি।পেশায় আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য। পুলিশের সিনিয়র এএসপি আনিসুল করিম অসুস্থ মানুষ। যিনি বুক ভরা প্রত্যাশা নিয়ে গিয়েছিলেন যথার্থ চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ী ফিরবেন, ফিরবেন প্রিয় সন্তানের কাছে। আপন জনের সাথে বেঁচে থাকার স্বপ্নটুকু কি ভুল ছিলো? হাজারো মানবিক প্রশ্ন সবার মনে। তিনি আমাদের মাঝে নেই।এমন হত্যার ভিডিও চিত্র দেখে কেউ স্থীর থাকতে কষ্ট হবে।
দেশে কতরকম অমানবিক নির্যাতনের ঘটনা প্রতিনিয়ত দেখে মানুষ অভ্যস্ত হয়ে উঠছে। সিলেটে পুলিশ সদস্যদের অমানবিক নির্যাতনে নিহত রায়হানের মামলার অভিযুক্ত এস আই আকবর কে আটকের ঘটনা সারাদেশে মানুষের মুখে মুখে। এমন সময়ে পুলিশের সিনিয়র একজন অফিসারকে দিনের আলোয় হত্যা দৃশ্য খারাপ আলামতের ইশারা করছে।সুশৃঙ্খল পুলিশ বাহিনী এমন ঘটনায় ও শৃঙ্খলা বজায় রাখছে। সাধারণ মানুষের মতো দাবী আদায়ে প্রতিবাদী হয়নি। বিশ্বব্যাপী চলমান মহামারীতে বাংলাদেশের পুলিশ নজিরবিহীন মানবিক ভুমিকা রেখেছে। সাধারণ মানুষ মানবিক পুলিশকে পছন্দ করেন। পুলিশ বাহিনী ও সুনাম অক্ষুন্ন রাখতে সজাগ রয়েছে।বৈশ্বিক এ মহামারী কালে মানুষ ভালো নেই।অভাবনীয় ভাবে নানা পেশার মানুষজন জীবন বাঁচাতে প্রতিনিয়ত যুদ্ধ করছে।
খুনীকে বাঁচানো চেষ্টাও অমানবিক। বীভৎসভাবে হত্যাকারী দোষীদেরকে চিহ্নিত করে দ্রুত এবং দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হোক।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com