অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে সবচেয়ে বড় ভূমিকা রাখছে এসএমই

প্রকাশিত: ৯:১২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২১

অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে সবচেয়ে বড় ভূমিকা রাখছে এসএমই

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেছেন, উন্নত দেশসমূহের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে সবচেয়ে বড় ভূমিকা রাখছে এসএমই। এখাতের মাধ্যমে উদ্যোক্তা তৈরি, দারিদ্র্য বিমোচন, কর্মসংস্থান সৃষ্টি সর্বোপরি দেশের অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত হচ্ছে। তিনি করোনা মহামারির সময়ে যেসকল শিল্প উদ্যোক্তা পিছিয়ে গেছে তাদেরকে ঋণ বিতরণে সহায়তা এবং নতুন নতুন উদ্যোক্তা তৈরি করার জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের প্রতি আহ্বান জানান।

 

প্রতিমন্ত্রী গতকাল ঢাকার আগারগাঁওয়ে এসএমই ফাউন্ডেশনের উদ্যোগে স্থাপিত ‘ইনস্টিটিটিউট অভ্ এসএমই ফাউন্ডেশন ও বিজনেস ইনকিউবেশন সেন্টার ‘এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন ।

 

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপার্সন অধ্যাপক ড. মোঃ মাসুদুর রহমানের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

 

উল্লেখ্য, প্রশিক্ষণসমূহকে আরো অর্থবহ করার জন্য ফাউন্ডেশন কর্তৃক ইনস্টিটিটিউট অভ্‌ এসএমই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়েছে। ইনস্টিটিটিউট অভ্ এসএমই ফাউন্ডেশনে ৩০ জন প্রশিক্ষণার্থীর জন্য একটি প্রশিক্ষণ ভেন্যু এবং ২০ জন প্রশিক্ষণার্থীর জন্য একটি কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা করা হয়েছে। এই প্রশিক্ষণ ইনস্টিটিউটের মাধ্যমে প্রশিক্ষণার্থীদেরকে মধ্যমেয়াদি ও দীর্ঘমেয়াদি প্রশিক্ষণ দেওয়া সম্ভব হবে।

 

শিল্প প্রতিমন্ত্রী ‘ইনস্টিটিটিউট অভ্ এসএমই ফাউন্ডেশন ও বিজনেস ইনকিউবেশন সেন্টার’ এর উদ্বোধন করেন ।

 

ছড়িয়ে দিন

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31