অসাধু মানুষের মাছধরা ও মাছশিকারের বিরুদ্ধে…

প্রকাশিত: ৮:৫০ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০১৯

অসাধু মানুষের মাছধরা ও মাছশিকারের  বিরুদ্ধে…

রিপন শান

মেঘনা নদীর স্বাভাবিক গতিপ্রবাহ পথে অবৈধভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করে একশ্রেণীর অসাধু মানুষের মাছধরা ও মাছশিকারের বিরুদ্ধে ২১ আগস্ট ২০১৯ বুধবার এক সময়োপযোগী অভিযান পরিচালনা করেন- জনবান্ধব লালমোহন উপজেলা নির্বাহী অফিসার জনাব হাবিবুল হাসান রুমি ।

এসময় তাঁর সাথে ছিলেন- সহকারী কমিশনার ভূমি মাহমুদুর রহমান খন্দকার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অপূর্ব দত্ত, উপজেলা মৎস্য কর্মকর্তাসহ লালমোহন থানা পুলিশের চৌকস সদস্যগণ ।
লালমোহন উপজেলার সবচেয়ে বড় ইউনিয়ন ধলীগৌরনগর ইউনিয়নের কতিপয় প্রভাবশালী ব্যক্তি দীর্ঘদিন সহজাত প্রকৃতি ও পরিবেশের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দেশের প্রধান নদী মেঘনার ধলীগৌরনগর জোনে কৃত্রিম প্রতিবন্ধকতা সৃষ্টি করে অবৈধভাবে মৎস্য শিকার করে আসছিল । প্রকৃতি, পরিবেশ ও জনস্বার্থে বিষয়টি আমলে নিয়েছেন লালমোহন উপজেলা প্রশাসন ।
লালমোহন উপজেলা নির্বাহী অফিসার জনাব হাবিবুল হাসান রুমি ও উপজেলা প্রশাসনের একুশে আগস্টের অভিযানের ফলে স্হানীয় মৎস্যবাজদের দীর্ঘদিনের স্বেচ্ছাচারিতার অবসান হল ।

এদিকে, নদীর প্রবাহপথ স্বাভাবিকীকরণে এইরকম একটি মহতী অভিযান পরিচালনা করায়- লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব হাবিবুল হাসান রুমি এবং তাঁর নেতৃত্বাধীন লালমোহন উপজেলা প্রশাসনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন, লালমোহন উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি ও উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক প্রভাষক কবি শাহাবুদ্দিন রিপন শান, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাউন্সিলর জাহিদুল ইসলাম নবীন, লালমোহন প্রেসক্লাব সভাপতি আব্দুস সাত্তার, সহ-সভাপতি মাহমুদ হাসান লিটন, নির্বাহী সদস্য ও সাবেক সহ-সভাপতি জহিরুল হক সেলিম, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির যুগ্ম সম্পাদক মোঃ জসিম জনি, মোঃ শাহাবুদ্দিন মিয়া, অর্থ সম্পাদক মনির খান আকাশ, সদস্য ও শিল্পী বাহারুল ইসলাম বাবলু, আবুল কালাম মাস্টার, প্রবীর দে, ইয়াসিন সিরাজী, লালমোহন রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শাহীন আলম মাকসুদ, লালমোহন প্রেসক্লাব সদস্য এনামুল হক রিঙ্কু, মোঃ নুরুল আমিন, ফয়েজ ফ্যাশন, শাহীন কুতুব, লালমোহন মিডিয়া ক্লাবের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম দুলাল, যুগ্ম সম্পাদক শঙ্কর মজুমদার, সাংগঠনিক সম্পাদক মিজান হাওলাদার, লালমোহন জার্নালিস্ট ফোরামের সহ-সভাপতি মোঃ আব্দুল হান্নান, যুগ্ম সম্পাদক হাসান পিন্টু প্রমুখ ।

ছড়িয়ে দিন

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31