অাইএসে ভারতীয় নাগরিকের সংখ্যা ২৫

প্রকাশিত: ৬:৩৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০১৫

অাইএসে ভারতীয় নাগরিকের সংখ্যা ২৫

এসবিএন ডেস্ক:
ইরাক ও সিরিয়ায় তৎপর জিহাদি গোষ্ঠী আইএস’এ ২৫ জন ভারতীয় নাগরিক যোগ দিয়ে থাকতে পারে বলে মনে করছে দেশটির সরকার। ভারতীয় বংশোদ্ভূত আরো ২ ব্যক্তি আইএস’এ যোগদানের লক্ষ্যে সম্প্রতি ইরাক-সিরিয়ায় গেছে বলে জানা গেছে। এর ফলে গোষ্ঠীটিতে যোগ দেয়া ভারতীয়ের সংখ্যা ২৫-এ পৌঁছলো বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন। এদের মধ্যে ৬ জনের মৃত্যু হয়েছে বলে মনে করা হচ্ছে। অথচ চলতি বছরের আগস্ট পর্যন্ত এ সংখ্যা ছিল ১৭। খবর দ্য হিন্দুর

আই্এস’এ যোগ দিতে চূড়ান্তভাবে আফগানিস্তানে পাড়ি দেয়ার লক্ষ্যে শ্রীনগরের উদ্দেশ্যে নাগপুর বিমানবন্দর ত্যাগের মুহূর্তে হায়দারাবাদের তিন শিক্ষার্থীকে গতকাল আটক করেছে পুলিশ। তেলেঙ্গানা পুলিশ ও মহারাষ্ট্রের সন্ত্রাসবিরোধী স্কোয়াড [এটিএস] ভোরো নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকার আন্তর্জাতিক বিমানবন্দরে যৌথ অভিযানে চালিয়ে তাদেরকে গ্রেফতার করে। ২০ থেকে ২৫ বছর বয়সী ওই তিন শিক্ষার্থী অনার্স শেষ বর্ষে অধ্যয়নরত। গতকাল-ই তাদেরকে হায়দারাবাদের আদালতে তুলে রিমান্ড চেয়ে পুলিশের পক্ষ থেকে আবেদন করার কথা ছিল।

এদিকে, গত সপ্তাহে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্য তেলেঙ্গানা পুলিশের ডিজিএম অনুরাগ শর্মার তৈরি করা একটি প্রেজেন্টশনে বলা হয়, এখন পর্যন্ত ৩৩ ভারতীয়কে আইএস’এ যোগ দেয়া থেকে বিরত করানো হয়েছে। এদের মধ্যে ২১ জন তেলেঙ্গানার বাসিন্দা।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

May 2022
S M T W T F S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031