আইএস জঙ্গিরা ভারতে পালিয়ে গেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ৮:৩৫ পূর্বাহ্ণ, নভেম্বর ২৫, ২০১৫

আইএস জঙ্গিরা ভারতে পালিয়ে গেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

এসবিএন ডেস্ক: বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ভারতের প্রভাবশালী ইংরেজি প্রত্রিকা দ্য হিন্দুকে এক সাক্ষাৎকারে বলেছেন, বাংলাদেশ থেকে ইসলামিক স্টেট তথা আইএস জঙ্গিরা ভারতে পালিয়ে গেছে।

তিনি বলেন, দু’জন আইএস জঙ্গিকে খুঁজছে তার সরকার। যারা জাপানি নাগরিক কুনিও হোশিকে হত্যার পর ভারতে পালিয়ে গেছে।

তাদের উপস্থিতির ব্যাপারে ইতিমধ্যে ভারতীয় কর্তৃপক্ষকে সতর্ক করে দিয়েছি বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর রংপুরে জাপানি কৃষি গবেষক কুনিও হোশিকে হত্যা করে কয়েকজন অজ্ঞাত বন্দুকধারী। পরবর্তীতে এই হত্যার দায় স্বীকার করে বিবৃতি দেয় আইএস।

ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন উচ্চপদস্থ কর্মকর্তারা হিন্দু পত্রিকাকে জানান, তারা বাংলাদেশী গোয়েন্দাদের সরবরাহকৃত তথ্য নিয়ে কাজ করছেন এবং তাদের অবস্থান সনাক্ত করার চেষ্টা করছেন।

দ্য হিন্দু জানিয়েছে, এর আগে বাংলাদেশ সরকার ভারতে বাংলাদেশের ২০৪ শীর্ষ সন্ত্রাসীর তালিকা দেয়ার পর সর্বশেষ আইএসের খুনিদের ভারতে অবস্থানের কথা জানালো।

দ্য হিন্দুকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গত ১৬ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত স্বরাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে আমরা ছবি ও ঠিকানাসহ তালিকা দিয়েছি এবং আইএসের হুমকি নিয়ে আলোচনা করেছি।

বাংলাদেশ সীমান্তবর্তী এলাকা, বিশেষ করে পশ্চিমবঙ্গ, আসাম, মেঘালয়ের কিছু অঞ্চল এসব সন্ত্রাসীরা ঘাঁটি হিসেবে ব্যবহার করে।’

মন্ত্রী আরও জানান, আইএসের দুই খুনির অবস্থান ভারতে সনাক্ত করা হয়েছে। বাকি ২০৪ জনের তালিকায় জেএমবি এবং আনসারুল্লাহ সদস্যদের নাম রয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829