আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও অপরাধ দমনে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন ওসি ছালেক

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২২

আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও অপরাধ দমনে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন ওসি ছালেক

কপিল দেব স্টাফ রিপোর্টার

 

মৌলভীবাজারের কুলাউড়া থানা এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও অপরাধ দমনে জিরো টলারেন্স বাস্তবায়নে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন কুলাউড়া থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. আব্দুছ ছালেক।

গত ১৫ জুন ওসি আব্দুছ ছালেক কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) হিসেবে যোগদান করেন।

আজ বুধবার ৬ জুলাই দুপুরে কুলাউড়া উপজেলার কর্মরত সাংবাদিকদের সঙ্গে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

 

মতবিনিময় সভায় উপজেলার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি, সীমান্ত এলাকায় রোহিঙ্গা অনুপ্রবেশসহ চোরাকারবারীদের দৌরাত্ম, মাদক, জুয়া, ইভটিজিং, গরু চুরি, ছিনতাই, কিশোর গাংয়ের অপতৎপরতা বন্ধ এবং বন্যা দূর্গত এলাকায় চুরি, ডাকাতি রোধকল্পে নৌ টহল চালুসহ বিভিন্ন বিষয়ে পুলিশি নজরদারি বাড়ানোর জন্য মতামত তুলে ধরেন সাংবাদিকরা।

 

 

এসময় আইনশৃঙ্খলা রক্ষায় কুলাউড়ায় কর্মরত সাংবাদিকদের সব ধরনের সহযোগিতা প্রত্যাশা করে নবাগত ওসি আব্দুছ ছালেক বলেন, সংবাদপত্র হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। আর সাংবাদিকরা হচ্ছেন জাতির বিবেক। তারা তাদের সঠিক লেখনীর মাধ্যমে সমাজে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন। পুলিশ আর সাংবাদিক এক হয়ে কাজ করলে সমাজে অপরাধ প্রবণতা অনেক কমে আসবে। তাই শুধু পুলিশের একার পক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও অপরাধ দমন করা সম্ভব নয়। সাংবাদিকদের সাথে নিয়েই অপরাধ নির্মূলে কাজ করে যেতে চাই। তিনি আরো বলেন, কুলাউড়ার মানুষের জানমালের নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখতে আমি সর্বোচ্চ চেষ্টা করবো। সাংবাদিকদের সুবিধার্থে থানায় যে কোন তথ্য আদান-প্রদানে একজন এসআইকে এ ব্যাপারে দায়িত্ব দেয়া হবে। যাতে করে আপনারা দ্রুত সংবাদ সংগ্রহ করতে পারেন। তবে আপনাদের কাছে বস্তুনিষ্ট সংবাদ আমরা আশা করি। আপনাদের সহযোগিতা পেলে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি সীমান্ত এলাকায় অপরাধ প্রবণতা কমানো, মাদক, জুয়া, ইভটিজিং, গরু চুরি, ছিনতাই, কিশোর গাংয়ের অপতৎপরতা বন্ধ করতে পুলিশের অভিযান অব্যাহত থাকবে এবং জড়িতদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

 

উক্ত মতবিনিময় সভায় ওসি (তদন্ত) মো. আমিনুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন কুলাউড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি সুশীল সেনগুপ্ত, প্রেসক্লাব সভাপতি এম. শাকিল রশিদ চৌধুরী, জেলা সাংবাদিক ফোরামের সহ-সভাপতি এম. মছব্বির আলী, আমাদের সময় প্রতিনিধি খালেদ পারভেজ বখ্শ, যুগান্তর প্রতিনিধি আজিজুল ইসলাম, মানব ঠিকানার ভারপ্রাপ্ত সম্পাদক চৌধুরী আবু সাঈদ ফুয়াদ, নয়া দিগন্ত প্রতিনিধি ময়নুল হক পবন, দিনকাল প্রতিনিধি মোক্তাদির হোসেন, আমার কুলাউড়ার সম্পাদক জীবন রহমান, মানবজমিন প্রতিনিধি আলাউদ্দিন কবির, সময়ের আলো প্রতিনিধি সাইদুল হাসান শিপন, মানবকন্ঠ প্রতিনিধি জসিম চৌধুরী, কালের কন্ঠ প্রতিনিধি মাহফুজ শাকিল, সমকাল প্রতিনিধি সৈয়দ আশফাক তানভীর, যায়যায় দিন প্রতিনিধি আব্দুল আহাদ, চ্যানেল এস প্রতিনিধি জিয়াউল হক জিয়া, প্রিয় কুলাউড়া সম্পাদক একেএম জাবের, প্রিয় বাংলা সম্পাদক নাজমুল বারী সোহেল, আনন্দ বাজার প্রতিনিধি মো. সালাউদ্দিন, সাপ্তাহিক সংলাপের স্টাফ রিপোর্টার আশরাফুল ইসলাম জুয়েল, অনুলিপি কুলাউড়ার সম্পাদক আশিকুল ইসলাম বাবু।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829