‘আইন অমান্যকারীদের বিরুদ্ধে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে’

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৬

‘আইন অমান্যকারীদের বিরুদ্ধে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে’

এসবিএন ডেস্ক: নিজস্ব ক্যাম্পাস ব্যতিত অন্যত্রে কার্যক্রম পরিচালনা বন্ধে সরাকরী প্রজ্ঞাপন জারির পরও যে সকল বিশ্ববিদ্যালয়গুলো আইন অমান্য করবে তাদের বিরুদ্ধে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। আজ বুধবার দুপুরে আশুলিয়ার দত্তপাড়ায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত ৫ম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোকে সম্ভাবনাময় উচ্চশিক্ষার খাত উল্লেখ করে আরও বলেন, অনেক বিশ্ববিদ্যালয় শিক্ষার মানবৃদ্ধিতে সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এছাড়া অনেক বিদেশি শিক্ষার্থীরাও এসব বিশ্ববিদ্যালয়গুলোতে অধ্যয়ন করছে। বর্তমানে বাংলাদেশের বিভিন্ন বেসরকারী বিশ্ববিদ্যালয়গুলোয় ১ হাজার ৬৩০ জন বিদেশি শিক্ষার্থী অধ্যয়ন করেছ বলেও জানান তিনি।

এ ছাড়াও অনুষ্ঠানে অষ্টম জাতীয় বেতন স্কেল নিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের আন্দোলন প্রসঙ্গে সাংবাদিকদের সাথে আলাপকালে শিক্ষামন্ত্রী বলেন, আন্দোলনের বিষয়টি জটিল পর্যায়ে চলে গেছে। সরকার ও শিক্ষকদের মধ্যে আন্তরিক আলোচনা চলছে। সবার জন্য সম্মানজনক সমাধানের পথ খোঁজা হচ্ছে। কবে সমাধান হবে এর দিনক্ষণ নির্ধারণ করে বলা যাবে না, তবে সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে। এ সময় তিনি শিক্ষার্থীদের মনোযোগ দিয়ে লেখাপড়া করার আহ্বান জানান।

সমাবর্তন অনুষ্ঠানে ৩ হাজার ৬৮৩ জন নবীন গ্র্যাজুয়েটদের হাতে সনদ তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এর মধ্যে ২৫০ জন বিদেশি শিক্ষার্থীও রয়েছে। এদের মধ্যে কৃতিত্বপূর্ণ ফলাপল অর্জনকারী ১৫ জন গ্র্যাজুয়েটকে স্বর্ণপদক প্রদান করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চেয়ারম্যান সবুর খাঁন, মালেশিয়ার পারলিস প্রদেশের ক্রাউন প্রিন্স ইউনিভার্সিটির চ্যান্সেলর টংকু সৈয়দ, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির চ্যান্সেলর প্রফেসর ড. ইউনুস মাহবুবসহ আরো অনেকে।

উল্লেখ্য, ২০০২ সালে প্রতিষ্ঠার পর থেকে এ বিশ্ববিদ্যালয়টিতে ১৭টি বিভাগে ১২০০০ শিক্ষার্থীকে গ্র্যাজুয়েশন প্রদান করা হয়।

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com