আইন-শৃঙ্খলাবাহিনীসহ সংশ্লিষ্টদের সতর্ক করেছেন সিইসি

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, জুলাই ১২, ২০১৮

আইন-শৃঙ্খলাবাহিনীসহ সংশ্লিষ্টদের সতর্ক করেছেন সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচন যেন প্রশ্নবিদ্ধ না হয় সে বিষয়ে আইন-শৃঙ্খলাবাহিনীসহ সংশ্লিষ্টদের সতর্ক করেছেন ।

বৃহস্পতিবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনে তিন সিটির নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নে সিইসি এ কথা বলেন।

আসছে ৩০ জুলাই তিন সিটির ভোট সামনে রেখে এ বৈঠকে নির্বাচন কমিশনার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ বিভিন্ন সংস্থা ও বিভাগের শীর্ষ ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সিইসি বলেন, “সিটি নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সে জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।… বাড়তি ব্যবস্থার প্রয়োজন হয় না। আইনের কোনো পরিবর্তন হয়নি। আইন অনুযায়ীই ব্যবস্থা নেওয়া হবে।”

গত ১৫ মে খুলনা এবং ২৬ জুন গাজীপুর সিটি নির্বাচনে বিএনপির প্রার্থীদের হারিয়ে মেয়র নির্বাচিত হন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থীরা।

দুই নির্বাচনেই ব্যাপক ভোট জালিয়াতির অভিযোগ তুলে নির্বাচন কমিশন পুনর্গঠনের দাবি জানিয়েছে বিএনপি। পর্যবেক্ষক সংস্থাগুলোও ওই দুই নির্বাচনে অনিয়মের কথা বলেছে।

আইন-শৃঙ্খলা বৈঠকের শুরুতেই সিইসি উপস্থিত সবার উদ্দেশে বলেন, “এখন থেকে দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে যাব। সুতরাং সেই প্রস্তুতির পূর্বকালে এই তিন সিটি নির্বাচন আমাদের নির্বাচন কমিশন, মাঠপর্যায়ে যারা এই নির্বাচন পরিচালনা করবেন এবং এই নির্বাচনে সহায়তাকারী সব কর্মকর্তাসহ সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।”

খালেদা জিয়া কারাগারে থাকায় আগামী ৩০ অক্টোবর থেকে ২৮ জানুয়ারির মধ্যে অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির অংশ নেওয়ার বিষয়ে নানামুখী আলোচনার প্রেক্ষাপটে সাংবাদিকদের প্রশ্নে বৈঠকের পর সিইসি বলেন, বিষয়টি আদালতের। তবে দলটি নির্বাচনে অংশ নেবে বলে আশা রাখেন তিনি।

কে এম নূরূল হুদা বলেন, “আমি এখনও আশা করি, বিএনপি নির্বাচনে আসবে। আমরা সবাইকে নিয়ে নির্বাচন করব। নির্বাচনের পরিবেশ ভালো আছে, ভালো থাকবে।”

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম ছাড়াও আইজিপি, র‌্যাব মহাপরিচালক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তা এবং বিভিন্ন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031