আইপিএল শেষেই বিশ্বকাপ দলে যোগ দেবেন সাকিব

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, অক্টোবর ১২, ২০২১

আইপিএল শেষেই বিশ্বকাপ দলে যোগ দেবেন সাকিব

অনলাইন টেস্টঃ  বিশ্বকাপের আর বেশি দিন বাকি নেই। ওমান ও আরব আমিরাতে শেষ মুহূর্তের প্রস্তুতি সারছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে দলের বাকিরা অনুশীলন করলেও সাকিব আল হাসান এখনো যোগ দিতে পারেননি। বর্তমানে আইপিএলে ব্যস্ত আছেন বিশ্বসেরা অলরাউন্ডার। নকআউট পর্বের ম্যাচগুলোতে নিয়মিত সুযোগ পাওয়ায় আইপিএল শেষ করেই বাংলাদেশের বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দেবেন সাকিব।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সে থাকলেও একাদশের বাইরেই রাখা হয়েছিল সাকিব আল হাসানকে। একের পর এক ম্যাচে সতীর্থদের  জন্য পানি টানার কাজই মূলত করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তাই ধারণা করা হয়েছিল ৯ অক্টোবর বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দিতে পারেন তিনি।

আপাতত সেটা হয়নি। শেষ দিকে এসে তোপের মুখে পড়ে সাকিবকে সুযোগ করে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আর, সুযোগ পেয়ে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন বাংলাদেশি তারকা। এমনকি কাল এলিমিনেটরের ম্যাচে সাকিবের ফিনিশিংয়েই বেঙ্গালুরুর বিপক্ষে জয় পায় কলকাতা। তাই কলকাতার হয়ে আইপিএল শেষ করেই দলের সঙ্গে যোগ দেবেন তিনি।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে এমনটাই জানিয়েছেন বিসিবির পরিচালক আকরাম খান। গতকাল সোমবার বিশ্বকাপের জার্সি উন্মোচনের অনুষ্ঠানে আকরাম খান বলেন, ‘খেলোয়াড়রা বিশ্বকাপের আগে যত ম্যাচ খেলতে পারবে তত ভালো। বিশেষ করে ফরম্যাটটা যখন টি-টোয়েন্টি, এটা ওর (সাকিব) জন্য, দলের জন্যও ভালো।’ এরপর আকরাম বললেন, ‘সাকিব সেখানে খেলছে সেটা আমাদের জন্য ভালো, যখনই খেলা শেষ হবে, তখনই সে দলের সঙ্গে যোগ দেবে। সাকিব আর মুস্তাফিজের বিষয়ে আমরা চিন্তিত নই, যেহেতু ওরা ওখানেই আছে, আর ওখানেই খেলছে। আর বাকিরা অনুশীলনে আছে। ওরা যখনই ফ্রি হবে, চলে আসবে।

ছড়িয়ে দিন