আইসিটি বিভাগের ফেলোশিপ ও উদ্ভাবনী তহবিলের অনুদান এবার দেওয়া হচ্ছে ৯৬ লাখ টাকা

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, ডিসেম্বর ৭, ২০১৫

আইসিটি বিভাগের ফেলোশিপ ও উদ্ভাবনী তহবিলের অনুদান এবার দেওয়া হচ্ছে ৯৬ লাখ টাকা

এসবিএন ডেস্ক:
সরকারের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি) বিভাগের ফেলোশিপ এবং উদ্ভাবনী তহবিল থেকে ২০১৫-১৬ অর্থবছরের প্রথম রাউন্ডের অনুদানের জন্য মনোনীতদের নাম ঘোষণা করা হয়েছে। ফেলোশিপ এবং অনুদান হিসেবে এই পর্বে ৯৬ লাখ টাকা দেওয়া হবে। গতকাল সোমবার রাজধানীর বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে সারা দিন ধরে জমা পড়া আবেদনপত্র যাচাই-বাছাই করা হয়। এরপর মনোনীত ব্যক্তিদের নাম ঘোষণা করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ।
২০১৫-১৬ অর্থবছরের প্রথম রাউন্ডে উচ্চশিক্ষার জন্য ৩২ লাখ ৮০ হাজার টাকার ফেলোশিপ পেয়েছেন নয় জন। এঁরা হলেন: ফাহমিদা হোসেন (বুয়েট), রাবেয়া খাতুন (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), মো. শামসুর রহিম (আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশ), মো. শরিফ হোসেন ও সঞ্জয় কুমার সাহা (রাজশাহী বিশ্ববিদ্যালয়), আশিষ কুমার মন্ডল (ইউনিভার্সিটি অব মালয়েশিয়া), গণেশ চন্দ্র সাহা (উতারা ইউনিভার্সিটি মালয়শিয়া), মিনহাজ নূর আলম (ইউনিভার্সিটি অব ইলিনয়েস অ্যাট শিকাগো) ও আদনান কাইয়ূম (বুয়েট)।
তথ্যপ্রযুক্তিভিত্তিক উদ্ভাবনী প্রকল্পের জন্য ১৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুদান হিসেবে ৬৪ লাখ টাকা দেওয়া হচ্ছে। অনুদানপ্রাপ্তদের তালিকা—সিসনেট ডট নেট (পাঁচ লাখ টাকা), এজে টেকনলোজি (পাঁচ লাখ টাকা), রুপম আইটি লিমেটেড (পাঁচ লাখ টাকা), আইকন সফটওয়্যার (পাঁচ লাখ টাকা), অ্যাডভান্স রোবটিক রিসার্চ কোম্পানি বাংলাদেশ (পাঁচ লাখ টাকা), প্রীতম আহমেদ, গানওয়ালা মিডিয়া ও এন্টারটেইনমেন্ট (পাঁচ লাখ টাকা), বাংলাদেশ ফেডারেল ইউনিয়ন অব জার্নালিস্ট—বিএফইউজে (১০ লাখ টাকা), এ বি এম আলিম আল ইসলাম (পাঁচ লাখ টাকা), ইমরান হোসেন (পাঁচ লাখ টাকা), আইসিল্যাবস (২ লাখ ৫০ হাজার টাকা), নেক্সট জেন কম্যুনিকেশন (২ লাখ ৫০ হাজার টাকা), সেন্টার ফর প্রফেশনাল সার্ভিস অ্যান্ড ডেভেলপমেন্ট (চার লাখ টাকা), সিসটেক ডিজিটাল (পাঁচ লাখ টাকা)। প্রতি অর্থবছরে চার মাস পর পর ফেলোশিপ ও অনুদান দেওয়া হয়।
সমাপনী অনুষ্ঠানে আলোচক ছিলেন আইসিটিসচিব শ্যাম সুন্দর সিকদার, তথ্যপ্রযুক্তিবিদ মোস্তফা জব্বার এবং এটিএন নিউজের বার্তা প্রধান মুন্নী সাহা।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com