আওয়ামীলীগ শরণার্থীদের আর বিএনপি মুক্তিযোদ্ধাদের দল : মেজর হাফিজ উদ্দিন আহমদ

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৬

আওয়ামীলীগ শরণার্থীদের আর বিএনপি মুক্তিযোদ্ধাদের দল : মেজর হাফিজ উদ্দিন আহমদ

এসবিএন: আওয়ামীলীগ শরনার্থীদের দল আর বিএনপি রণাঙ্গনের মুক্তিযুদ্ধাদের দল। শনিবার সিলেট জেলা মুক্তিযোদ্ধাদলের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন মেজর হাফিজ উদ্দিন আহমদ (বীর বিক্রম)।

হলিসাইড হোটেলে শনিবার বেলা ৩টায় আয়োজিত সমাবেশে তিনি আরো বলেন, ‘কলকাতার শরন্নার্থীরা এখন দেশের সবচেয়ে বড় মুক্তিযোদ্ধা।

আর যারা রণাঙ্গনে জীবনবাজী রেখে যুদ্ধ করলো তাদের কে দালাল বলা হয়। তাই আওয়ামীলীগ হচ্ছে শরনার্থীদের দল আর বিএনপি প্রকৃত রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের দল।

তিনি, জিয়াউর রহমানকে স্বাধিনতার প্রকৃত ঘোষক বলে অবহিত করেন।

৭১ এর মুক্তিযুদ্ধে জেড ফোর্সের অধীনে জিয়াউর রহমানের নেতৃত্বে মুক্তিযুদ্ধের নানা ঘটনা তুলে ধরেন। মুক্তিযুদ্ধের সময় জকিগঞ্জ, বারইগ্রাম, খাদিমপাড়া, চিকনাগুল হয়ে এমসি কলেজে যুদ্ধের স্মৃতিচারণ করেন।

তিনি বলেন, সিলেট অঞ্চলে আমি যুদ্ধ করেছি। এ অঞ্চলের সাথে আমার সম্পর্ক অনেক দিনের। মনে আছে চা বাগানে আমরা দু’দিন অভূক্ত ছিলাম। কিন্তু আমরা জানতাম যুদ্ধে আমাদের বিজয় আসন্ন। তাই সকল কষ্ট ভূলে পাকিস্তানী ক্যাম্পের দিকে আমরা ব্রিগেড নিয়ে রওনা হয়েছিলাম। সে যুদ্ধে আমার অনেক সহযোদ্ধা শহীদ হয়েছিলো। অনেক পাকিস্তানী হানাদার সেদিন নিহত হয়েছিলো।

আমরা এমসি কলেজ থেকে এক লাইনে রওনা দিয়েছিলাম সার্কিট হাউজের দিকে। সেখানে আমাদের স্বাগত জানান মুক্তিযদ্ধের সর্বাধিনায়ক এম এ জি ওসমানী। তিনি আমাদের চা খাওয়ান।’

এ সরকারে সমালোচনা করে তিনি বলেন, এদেশ স্বাধীন করেছে মেহনতী মানুষ, ছাত্র-জনতা ও আমরা। যে গণতন্ত্রের জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছিলাম তার জন্য আমাদের হতাশ-ই হতে হলো। বিনা ভোটের নির্বাচনে ক্ষমতায় বসে আছে সরকার। লজ্জার বিষয় এ দেশের রিজার্ভ এর পাসওয়ার্ড দেয় ভারত।

ভোটের মাধ্যমে নয় আন্দোলনের মাধ্যমেই এই সরকারের পতন ঘটাতে হবে। আমরা মুক্তিযোদ্ধারা বৃদ্ধ হয়েছি। কিন্তু আমাদের ট্রেনিং জমা দেইনি। তাই বিএনপির কেন্দ্রীয় সম্মেলন শেষে দেশনেত্রীর ডাকে আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে।

সিলেট জেলা মুক্তিযোদ্ধাদলের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন, বাংলাদেশ কল্যান পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ ইব্রাহিম বীর প্রতিক ও সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য দিলদার হোসেন সেলিম।

Calendar

May 2021
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

http://jugapath.com