আগামীকাল বিশ্ব ইজতেমা দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৬

আগামীকাল বিশ্ব ইজতেমা দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত

এসবিএন ডেস্ক: আগামীকাল আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম জমায়েত ৫১তম এবারের বিশ্ব এজতেমার দ্বিতীয় পর্ব। ধর্মপ্রাণ মুসল্লীরা মনোনিবেশ করে ঈমান, আখলাক ও দ্বীনের বিভিন্ন বয়ান শুনেন। দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিনে শনিবার তুরাগ তীরে সোনাবান বিবির শিল্প শহর টঙ্গীর এজতেমা মাঠে শনিবার লাখ-লাখ মুসল্লি উদ্দেশ্যে চলে পবিত্র কোরআন-হাদিসের আলোকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বয়ান।

কাল (রবিবার) সকাল ১০টা থেকে সাড়ে এগারটার মধ্যে আখেরী মোনাজাত অনুষ্ঠিত হবে বলে এজতেমা কর্তৃপক্ষ জানিয়েছেন। এর আগে হেদায়েতি বয়ান করা হবে। তাবলীগ জামাতের শীর্ষস্থানীয় মুরুব্বীদের পরামর্শের ভিত্তিতে বিশ্ব তাবলিগ জামাতের শীর্ষ মুরব্বি দিল্লীর হজরত মাওলানা সা’দ আহমেদ আখেরি মোনাজাত পরিচালনা করবেন বলে আশা করা হচ্ছে। মোনাজাতে বাংলাদেশসহ সারা দুনিয়ার মানুষের সুখ, শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া করা হবে। আখেরী মোনাজাতে প্রায় ২০/২৫ লক্ষ ধর্মপ্রাণ মুসল্লি¬ অংশ নিবেন বলে আয়োজকদের ধারণা।

এজতেমার দ্বিতীয় পর্বে শিল্প নগরী টঙ্গী ইতোমধ্যেই ধর্মীয় নগরীতে পরিণত হয়েছে। শনিবার সকালেই টঙ্গী শহর এবং এজতেমাস্থল ও এর আশ-পাশ এলাকা যেন জনসমুদ্রে পরিণত হয়েছে। টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব এজতেমায় আগত লাখ লাখ মুসুল্লীর পদভারে মুখরিত হয়ে উঠেছে। শনিবারও টঙ্গী অভিমুখী বাস, ট্রাক, ট্রেন, লঞ্চসহ বিভিন্ন যানবাহনে ছিল মানুষের ভিড়। রবিবার আখেরি মোনাজাতের আগ পর্যন্ত মানুষের এ ঢল অব্যাহত থাকবে। শেষ দফায় ১৬ জেলার মুসুল্লী ২৯ খিত্তায় অবস্থান নিয়েছেন।

বিশ্ব ইজতেমায় দ্বিতীয় পর্বে যোগ দিতে আসা এক বিদেশীসহ নাগরিকসহ আরো দুই মুসল্লি ইন্তেকাল করেছেন।
ইজতেমার পুলিশ কন্ট্রোল রুম সূত্র জানায়, শুক্রবার সকালে মালয়েশিয়ার নাগরিক শাহিদান ইব্রাহিম (৪৮) ও শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইজতেমার ময়দানে বাধর্ক্য জনিত কারণে আবুল কাশেম (৬৫) মারা যা।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com