আগামীতেও সব নির্বাচনে অংশ নেবে বিএনপি

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০২০

আগামীতেও সব নির্বাচনে  অংশ নেবে বিএনপি

এই সরকারের অধীনে আগামীতেও সব নির্বাচনে অংশ নেবে বিএনপি।
ঢাকা সিটি নির্বাচনের পর সরকার ও ইসির প্রতি অনাস্থা বেড়েছে তাদের ।তবু চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনসহ আসন্ন নির্বাচনগুলোতে অংশ নেবে ওই দল ।

মঙ্গলবার চট্টগ্রামে বিএনপি আয়োজিত এক মতবিনিময় সভায় একথা জানান
মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, সমস্ত স্থানীয় সরকার নির্বাচনে আমরা অংশ নেব। এ সিদ্ধান্ত আগেই হয়েছে। উপনির্বাচনগুলোতেও আমরা অংশ নিচ্ছি। সেই সিদ্ধান্তে কোনো পরিবর্তন হয়নি।

দশম সংসদ নির্বাচন বর্জন করলেও দলীয় প্রধান খালেদা জিয়াকে কারাগারে রখেই একাদশ সংসদ নির্বাচনে অংশ নিয়েছিল বিএনপি। ভোট ডাকাতির অভিযোগ তুলে সেই নির্বাচনের ফল প্রত্যাখ্যান করলেও এ মাসে অনুষ্ঠিত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আসে দলটি।

এই নির্বাচনেও কারচুপির অভিযোগ তুলে বিএনপি বলেছিল, আওয়ামী লীগ আমলে বর্তমান ইসির অধীনে কোনো নির্বাচনই সুষ্ঠু হতে পারে না।

চট্টগ্রাম সিটি নির্বাচনের পাশাপাশি ঢাকার একটিসহ কয়েকটি সংসদীয় আসনে নির্বাচনে হকে যাচ্ছে মাসখানেকের মধ্যে।

এই পরিস্থিতিতে আর কোনো নির্বাচনে অংশ না নিয়ে খালেদা জিয়াকে মুক্ত করার আন্দোলনে বিএনপিকে মনোযোগ দিতে পরামর্শ দিয়েছিলেন পেশাজীবী নেতা জাফরুল্লাহ চৌধুরী।

তবে তার বিপরীতে গিয়ে দলীয় সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করে ফখরুল বলেন, নির্বাচনে অংশ নেওয়া সব থেকে বড় গণতান্ত্রিক আন্দোলন।

ঢাকা সিটি নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রেও একই কারণ দেখিয়ে তিনি বলেছিলেন, আন্দোলনের অংশ হিসেবে এই ভোটে অংশ নিচ্ছেন তারা।

বিএনপির চট্টগ্রামের নেতাদের ভোটের প্রস্তুতি নেওয়ার ক্ষেত্রে কিছু নির্দেশনাও দেন বিএনপি মহাসচিব।

এই যে নির্বাচনে যাবেন, সংগঠন যদি শক্ত না থাকে তাহলে কেন্দ্রে দাঁড়াতে পারবেন না। দ্বিধা-বিভেদ-দ্বন্দ্ব না রেখে সংগঠনকে শক্তিশালী করতে হবে। জনগণকে সাথে নিয়ে আন্দোলন গড়ে তুলুন, যাতে এই দানবকে পরাজিত করতে পারি।

নগরীর নাসিমন ভবনে বিএনপির মহানগর কার্যালয়ে নগর বিএনপির সভাপতি শাহাদাত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করের সঞ্চালনায় এই সভায় প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম।

আগামী ১৬ ফেব্রুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করবে ইসি।

২০১৫ সালের নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর কাছে হারলেও তার আগের মেয়াদে বিএনপির এম মঞ্জুর আলম চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ছিলেন।

ছড়িয়ে দিন

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930