আজ বিশ্ব মাসিক স্বাস্থ্য সচেতনতা দিবস-২০২২

প্রকাশিত: ১২:০৪ পূর্বাহ্ণ, মে ২৯, ২০২২

আজ বিশ্ব মাসিক স্বাস্থ্য সচেতনতা দিবস-২০২২

ডা. আজাদ খান, জামালপুর জেলা প্রতিনিধিঃ

আজ বিশ্ব মাসিক স্বাস্থ্য সুরক্ষা দিবস। এ বছরের প্রতিপাদ্য ‘২০৩০ সালের মধ্যে মাসিককে জীবনের একটি স্বাভাবিক ঘটনা হিসেবে প্রতিষ্ঠিত করা হয়।

বিশ্ব মাসিক দিবস ‘২২ ইং উদযাপন উপলক্ষে জামালপুর সদর উপজেলার তুলশীরচর ইউনিয়নের টেবিরচর উচ্চ বিদ্যালয়, টিকরাকান্দি টিজি উচ্চ বিদ্যালয়, লক্ষীরচর ইউনিয়নের জহুরা খাতুন উচ্চ বিদ্যালয়, ছোলেমা আহমেদ বালিকা উচ্চ বিদ্যালয় এবং ইসলামপুর উপজেলার গোয়ালেরচর ইউনিয়নের কুমিরদহ উচ্চ বিদ্যালয়, সভারচর উচ্চ বিদ্যালয়, বেলগাছা ইউনিয়নের বেলগাছা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মন্নিয়া উচ্চ বিদ্যালয়ে ছাত্রীদের সাথে মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় অংশগ্রহণ করেন স্কুলের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, স্কুলের ছাত্রীগণ এবং এসএমসির সদস্য বৃন্দ।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের সমতা প্রকল্পের ইউনিয়ন ফ্যাসিলিটেটর এর সঞ্চালনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক, দায়িত্বপ্রাপ্ত নারী শিক্ষক এবং মোঃ জোবায়ের হোসেন, প্রজেক্ট অফিসার, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, মোঃ খোরশেদ আলম, নির্বাহী পরিচালক, সূর্য তোরণ সমাজ সেবা সংস্থা, পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল সুখী জীবন প্রকল্পের কর্মসূচী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

আলোচনা সভা শেষে স্কুলের ছাত্রীদের জন্য মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা সুরক্ষার বিষয়ে প্রতি স্কুলে ১০ প‍্যাকেট করে স্যানিটারি প্যাড বিতরণ করা হয়।

আজকে আলোচনা সভায় প্রধান শিক্ষক তার অভিব্যক্তি প্রকাশে বলেন, আমি আজকের পর থেকে আমার স্কুলে পর্যাপ্ত পরিমাণে স্যানিটারী প্যাড সংরক্ষণ করবো, তোমাদের যখনই প্রয়োজন হবে দায়িত্বপ্রাপ্ত নারী শিক্ষকের কাছ থেকে তখনই নিয়ে নেবে।

সবশেষে প্রধান শিক্ষক ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর সমতা প্রকল্প, সূর্য তোরণ সমাজ সেবা সংস্থা, পাথফাইন্ডার ইন্টারন্যাশনাল এর সুখী জীবন প্রকল্প কে ধন্যবাদ জানান, স্কুলে এরকম একটি সুন্দর আয়োজনে সহায়তা করার জন্য।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

June 2022
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930